শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ক্ষমা না চাইলে মুরাদ হাসানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা : ব্যারিস্টার কাজল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ৫:১০ পিএম | আপডেট : ৫:৩৪ পিএম, ৬ ডিসেম্বর, ২০২১

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে ‘অশ্লীল ও কুরুচিপূর্ণ’ মন্তব্য করায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের শপথ ভঙ্গ হয়েছে বলে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনি বলেছেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে (ডা. মুরাদ হাসান) জাতির সামনে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। তা না হলে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

আজ সোমবার (৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন তিনি। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি’র উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তবে সেখানে উপস্থিত আইনজীবীরা সবাই বিএনপি সমর্থিত। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রুহুল কুদ্দুস কাজল বলেন, জাইমা রহমান রাজনৈতিক পরিবারের মেয়ে। তবে তার কোনো রাজনৈতিক পরিচয় নেই। পরিবারের বাইরে তার পরিচয়, সে একজন আইনজীবী। দেশের একজন আইনজীবী হিসেবে তাকে হেয় করা মানে আইনজীবী সমাজকেও হেয় করা। তার এই মন্তব্যে দেশের নারী সমাজও লজ্জিত।

তিনি বলেন, সংবিধানের ১৪৮ অনুচ্ছেদ অনুযায়ী তৃতীয় তফসিলে বর্ণিত ‘ভীতি বা অনুগ্রহ, অনুরাগ বা বিরাগের বশবর্তী না হইয়া সকলের প্রতি আইন-অনুযায়ী যথাবিহীত আচরণ করিবো’ মর্মে মন্ত্রী হিসেবে তিনি যে সাংবিধানিক শপথ গ্রহণ করেছেন, তিনি ক্রমাগতভাবে তার নানাবিধ মন্তব্য/কর্মকাণ্ডের মাধ্যমে তা ভঙ্গ করে চলেছেন। জাতি হিসেবে এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। প্রতিমন্ত্রীর মতো একটি দায়িত্বশীল পদে থেকে তার এসব অযাচিত মন্তব্য জাতি হিসেবে আমাদের কলঙ্কিত করেছে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বলেন, মুরাদ হাসান বিভিন্ন ব্যক্তি, বিশেষ করে তার রাজনৈতিক প্রতিপক্ষ সম্পর্কে লাগামহীনভাবে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেই চলেছেন। তার এ ধরনের বক্তব্য দেশের নাগরিকের জন্য বিশেষ করে নারীর প্রতি বিদ্বেষমূলক চরম অবমাননাকর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন