বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বিকৃত এবং কুরুচিপূর্ণ ব্যবহারের প্রতিউত্তরের ভাষাটা আমার জানা ছিল না : মাহি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১০:২৪ পিএম | আপডেট : ১০:৪৭ পিএম, ৬ ডিসেম্বর, ২০২১

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সঙ্গে চিত্রনায়ক ইমন ও নায়িকা মাহিয়া মাহির মধ্যকার কথোপকথনের একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আর সেই ইস্যুতে এবার মুখ খুললেন মাহিয়া মাহি। সোমবার ফেসবুক আইডিতে একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন ওমরাহ করতে সৌদি আরবে অবস্থান করা মাহি।

ভিডিও’র ক্যাপশনে মাহি লিখেছেন, ‘বিকৃত এবং কুরুচিপূর্ণ ব্যবহার ও ভাষার প্রতিউত্তরে ভাষাটা আমার জানা ছিল না, নম্রতা আমার পারিবারিক শিক্ষা…।’ ভিডিও বার্তায় মাহি বলেন, আসসালামু আলাইকুম, আমি মাহিয়া মাহি, আমি এখন হারাম শরীফে আছি মক্কাতে, সবাই নিশ্চয় জানেন যে আমি ওমরাহতে এসেছি, ওমরাহ পালন করতে এসেছি। এবং সেজন্যই আসলেই তেমন একটা ফোন কল রিসিভ করা সম্ভব হচ্ছে না, আমি তেমন একটা ফোন হাতে রাখছি না। ইবাদত করতে এসেছি-ইবাদতটা ঠিক মতো করতে চাই।

আমি যেটা বলার জন্য আসলে ভিডিওটা করছি সেটা হচ্ছে যে, আমি সেদিনও ভীষণ বিব্রত ছিলাম। নিজের আত্মসম্মান বোধ কতটুকু-আসলে সেখানে আঘাত লেগেছে সেটা শুধু আমি জানি-আমার আল্লাহ জানেন। এবং আজকেও আমি ভীষণভাবে বিব্রত। আরও একবার আমি নিজের কাছে নিজে তো ছোট হয়েছি-দেশবাসীর কাছে আরও একবার ছোট হলাম।

কিন্তু আপনারা নিজের থেকে একবার চিন্তা করে দেখবেন যে, এই ভাষার প্রতিউত্তর অথবা এই ব্যবহারের প্রতিউত্তর আমার আসলে কি দেওয়া উচিত ছিল। আসলে কিছু বলার ভাষা আমার সেদিন ছিল না। আমি সেজন্যই কোনো প্রতিবাদ সেদিন করিনি..নিজের মতো করে যেভাবে পাশ কাটিয়ে যাওয়া যায় সেভাবেই পাশ কাটিয়ে গিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন