সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নারকেল নয়, ফাটল রাস্তা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

১ কোটি ১৬ লাখ রুপি টাকা ব্যয়ে পুনর্র্নির্মাণ করা হয়েছে ৭ কিলোমিটার রাস্তা। উদ্বোধন করলেন বিধায়ক। আর সেখানেই হল বিপত্তি। নারকেল ফাটাতে গিয়ে ফাটল রাস্তা। উত্তর প্রদেশের বিজনৌর সদরের বিধায়ক মৌসম চৌধুরী এই পুনর্নির্মিত রাস্তার উদ্বোধনে গিয়ে নারকেল ফাটান নতুন রাস্তার উপর। রাস্তায় নারকেল পড়তেই বেরিয়ে এল নবনির্মিত রাস্তার হতশ্রী চেহারা। নারকেলের বদলে ভেঙে গেল রাস্তার একাংশ।

মৌসম চৌধুরী ঘটনাস্থলেই তিন ঘণ্টা অপেক্ষা করেন সরকারি কর্মকর্তাদের জন্য। তার দাবি ছিল তারা এসে রাস্তা পরীক্ষা করবেন। তিনি দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার প্রতিশ্রæতি দেন। তিনি নিজে অ্যাসফল্ট নমুনা সংগ্রহ করতে সাহায্য করার জন্য ঘটনাস্থলে একটি বড় গর্ত খনন করার কাজে হাত লাগান। তিনি সাংবাদিকদের জানান, ‘সেচ বিভাগ ১ কোটি ১৬ লাখ রুপিতে একটি রাস্তা তৈরি করছিল। রাস্তাটি প্রায় ৭ দশমিক ৫ কিলোমিটার দীর্ঘ। আমাকে রাস্তাটি উদ্বোধন করতে বলা হয়েছিল। আমি সেখানে গিয়ে একটি নারকেল ভাঙার চেষ্টা করলেও নারকেলটি ভাঙেনি। রাস্তার একটি অংশ ভেঙে যায়।’ তিনি আরও বলেন, তিনি নিজে রাস্তা পরীক্ষা করে দেখেছেন নির্মাণে ঘাটতি রয়েছে। ফলত তারা উদ্বোধন বন্ধ করে দেন। জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গেও তিনি কথা বলেছেন। তিনি একটি তিন সদস্যের দল গঠন করেছেন।

বিজনৌরের সেচ দপ্তরের একজিকিউটিভ ইঞ্জিনিয়ার বিকাশ আগরওয়াল, রাস্তা তৈরির কাজে কোনওরকম দুর্নীতির অভিযোগ অস্বিকার করেছেন। তিনি আরও বলেন, জেলা ম্যাজিস্ট্রেটকে ঘটনার তদন্ত করার জন্য বলা হয়েছে। উত্তর প্রদেশে নির্বাচনের জন্য বাকি রয়েছে তিন মাসেরও কম সময়। তার আগে বিজেপি সরকারের জন্য এটি একটি লজ্জাজনক পরিস্থিতি কারণ এই নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের প্রশাসনকে একটি দক্ষ এবং দুর্নীতিমুক্ত প্রশাসন হিসেবে বর্ণনা করা হচ্ছে। সূত্র : জি নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
অমলেন্দু বিশ্বাস ১১ ডিসেম্বর, ২০২১, ৫:৫৬ পিএম says : 0
খুব হতাশাজনক, ঠিকাদারি প্রতিষ্ঠান সহ জড়িত সরকারি আমলারাদের বিচারের আওতায় আনা হোক। তারপরেও বাস্তব অভিজ্ঞতায় বলছি বিচার হবেনা হবে প্রহসন
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন