বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আরএমপি পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

রক্তে মোরা বাঁধনগড়ি, রক্ত দিয়ে জীবন ভরি। এ শ্লোগানকে সামনে রেখে গতকাল সোমবার সকালে যাত্রা শুরু করল রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ‘‘পুলিশ বøাড ব্যাংক’’ আরএমপি। এ উপলক্ষে পুলিশ হাসপাতাল প্রাঙ্গনে পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিক ফিতা কেটে এবং রক্তদান করে এ ব্লাডব্যাংকের কার্যক্রমের শুভ উদ্বাধন করেন।
উদ্বোধনী বক্তব্যে পুলিশ কমিশনার আবু কালাম মো. সিদ্দিক বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশপাশি মানবতার সেবায় কাজ করে আসছে। সেই মানবিক কাজের অংশ হিসাবে সমাজের গরিব, দু:স্থ অসহায় মানষের জরুরী প্রয়োজনে পুলিশ ব্লাডব্যাংক, আরএমপি রাজশাহী হতে বিনামূল্যে রক্ত সরবরাহ করা হবে।
তিনি বলেন, আরএমপিতে পুলিশ ও ননপুলিশ মিলে মোট ৩২১৫জন কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছেন। রাজশাহী জেলা পুলিশ, আরআরএফ, সিআইডি, পিবিআই, নৌ-পুলিশ, টুরিস্ট পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা বিভাগীয় পুলিশ হাসপাতাল, রাজশাহী হতে চিকিৎসা গ্রহণ করে থাকেন। বাংলাদেশ পুলিশের কর্মক্ষেত্রে ঝুকিপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়েই পুলিশ এবং ননপুলিশ স;স্যদের বিড়ন্বনার স্বীকার হতে হয় বা অনেকেই রক্ত সংগ্রহ করতে পারেন না। এইসব দিক বিবেচনায় আরএমপির উদ্যোগে পুলিশ বøাড ব্যাংক স্থাপন করা। একই ভাবে আরএমপির সকল সদস্য ও তাদের পরিবারের সদস্যদের মেডিকেল টেষ্টের ক্ষেত্রে ছাড়ের জন্য পুলিশ কমিশনারের সাথে তিনটি ডায়াগনষ্টিক সেন্টার চুক্তিবদ্ধ হয়েছে।
অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো: সুজায়েত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডা. মো. নওশাদ আলী। এতে পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, গণমাধ্যমের কর্মীসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ২০২০-২১ সালে গণমাধ্যমে প্রকাশিত রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উল্লেখযোগ্য কার্যক্রম নিয়ে ‘‘রাজশাহ মেট্রোপলিটন পুলিশের স্বপ্নিল সাফল্য গাথা’’ নামে একটি তথ্যচিত্র সম্বলিত বইয়ের মোড়ক উম্মোচন করেন। যার পরতে পরতে রয়েছে দৈনিক ইনকিলাবে প্রকাশিত প্রতিবেদন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন