রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মোনাশ কলেজের স্টাডি সেন্টার কেন অবৈধ নয়- হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

মোনাশ কলেজের স্টাডি সেন্টারের অনুমোদন কেন অবৈধ ঘোষণা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে ইউজিসির দেয়া অনুমোদন কেন বাতিল করা হবে নাÑ জানতে চাওয়া হয়েছে। গতকাল সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ রুল জারি করেন। ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।
এর আগে গত ৫ ডিসেম্বর অস্ট্রেলিয়াভিত্তিক মোনাশ কলেজের স্টাডি সেন্টারের কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়। অ্যাডভোকেট মনজুর নাহিদ জনস্বার্থে রিটটি দায়ের করেন। এতে শিক্ষা মন্ত্রণালয় সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও এডুকো বাংলাদেশ লিমিটেডের (এসটিএস গ্রুপ) প্রধান নির্বাহীকে বিবাদী করা হয়।
গত ২১ নভেম্বর মোনাশ কলেজের স্টাডি সেন্টার স্থাপনের সিদ্ধান্ত বাতিল চেয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানকে একটি আইনি নোটিশ পাঠানো হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনজুর নাহিদ এ নোটিশ দেন। এরই ধারাবাহিকতায় দায়ের করা হয় এই রিট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন