শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে বিএনপির কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৪:২১ পিএম

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তবাদী দল বিএনপি। মঙ্গলবার (০৭ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে কার্যালয় সমূহে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধ:নমিতকরণ করা হবে। বিএনপি’র উদ্যোগে সকাল ৯টায় মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবি স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করা হবে। দিবসটি উপলক্ষে আগামী ১৫ ডিসেম্বর কাকরাইস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বেলা ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি: মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ভোরে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে বিএনপি’র উদ্যোগে পুস্পার্ঘ অর্পণ করার জন্য সকাল সাড়ে ৭টায় দলের নেতাকর্মীরা ঢাকা থেকে রওয়ানা দিবেন। জাতীয় স্মৃতিসৌধে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দ দলের পক্ষ মহান শহীদদের উদ্দেশ্যে পুস্পার্ঘ অর্পণ করা হবে। ঐদিনই জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে মহান বিজয় দিবস উপলক্ষে শেরেবাংলা নগরস্থ মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর মাজারে পুস্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। মাজারে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে আগামী ১৭ ডিসেম্বর সকাল ১১টায় বিএনপি’র উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হবে। আগামী ১৯ ডিসেম্বর বেলা ২টায় মহানগর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠন বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে। মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ভোরে দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে স্থানীয় সুবিধাজনক সময়ে দেশব্যাপী বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন