শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

চতুর্থদিন শেষে বেকায়দায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৪:৫৩ পিএম

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের চতুর্থদিন ব্যাট করতে নামে বাংলাদেশ। এদিন ২৬ ওভার খেলে মাত্র ৭৬ রান করে ৭ উইকেট হারিয়ে ফেলেছে মুমিনুল বাহিনী। তিনদিন ধরে বৃষ্টির কবলে পরা ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান করে পাকিস্তান। ম্যাচটি এখন ড্র করতে হলে কাল শেষ দিন পুরোটা সময় ব্যাট করতে হবে বাংলাদেশকে। চতুর্থদিন শেষে সাকিব আল হাসান ২৩ ও তাইজুল ইসলাম ০ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের ইনিংসে ধস নামান স্পিনার সাজিদ খান। তিনি একাই ছয়টি উইকেট তুলে নিয়েছেন। এর মাধ্যমে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট পাওয়ার স্বাদ পেয়েছেন তিনি। বাকি একটি উইকেট পাকিস্তান পেয়েছে রান আউট থেকে।
 
ম্যাচটিতে পঞ্চাশ রান করার আগেই পাঁচটি উইকেট হারিয়েছে বাংলাদেশ। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজিদ খানের বলে ক্যাচ আউট হন লিটন দাস। তিনি করেন ৬ রান। দলীয় ৪৬ রানের সময় আউট হন তিনি। ম্যাচটির মাত্র ২২ রানে তিনটি উইকেট খুইয়ে ফেলে টাইগাররা। এরপর চতুর্থ উইকেটটির পতন ঘটে ৩১ রানের সময়। 
 
মাত্র ১ রানের সময় অভিষিক্ত মাহমুদুল হাসান জয় সাজিদ খানের বলে স্লিপে ক্যাচ আউট হন। এরপর সাদমান ফেরেন ৩ রান করে এই সাজিদের বলেই। তখন দলের রান ২০। এরপর ২২ রানের সময় অপ্রয়োজনীয় রান নিতে গিয়ে ১ রান করে রান আডট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। এরপর অপ্রয়োজনীয় শট খেলে ক্যাচ আউট হন মুশফিকুর রহিম। তিনি করেন মাত্র ৫  রান। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে এলবিডব্লিউ আট হন নাজমুল হোসেন শান্ত। তিনি দলীয় ৬৫ রানের সময় ৩০ রান করে আউট জন। এরপর ৭১ রানের সময় মেহেদি হাসান মিরাজ বোল্ড আউট হন কোন রান করার আগে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন