মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আমেরিকায় সাংবাদিক পুত্র সিনার পিএইচডি ডিগ্রি অর্জন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৫ পিএম

আমেরিকার মিনেসোটা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করে কক্সবাজারবাসীর মুখ উজ্জ্বল করেছেন টেক্সটাইল ইঞ্জিনিয়ার সাংবাদিক পুত্র আহমদ সাকিব সিনা। তাঁর এই অর্জনে গর্ব করছেন জেলাবাসী। মেধাবী আহমদ সাকিব সিনা কক্সবাজারের সন্তান ও দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ এবং মিসেস শাহেদা আহমদের জ্যেষ্ঠ সন্তান।

আহমদ সাকিব সিনা ঢাকার টেক্সটাইল বিশ্ববিদ্যালয়
(বুটেক্স) থেকে বিএসসি-ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ে পাস করে ২০১৬ সালে স্কলারশিপ নিয়ে স্বনামধন্য মিনেসোটা বিশ্ববিদ্যালয়ে উচ্চতর শিক্ষার উদ্দেশ্যে আমেরিকা পাড়ি দিয়েছিলেন।

ইঞ্জিনিয়ার আহমদ সাকিব সিনার গবেষণার বিষয় ছিল- 'ভার্চুয়াল রিয়্যালিটি ফ্যাশন পোশাকের দোকানে খুচরা সবুজায়ন এবং আলোর তাপমাত্রার প্রভাব অনুসন্ধান করা।'

মেধাবী আহমদ সাকিব সিনা কক্সবাজার প্রভাতী শিশু শিক্ষা নিকেতন, কক্সবাজার পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়, কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ঢাকার নটরডেম কলেজ, ঢাকার টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ও সর্বশেষ আমেরিকার মিনেসোটা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন।
এদিকে ইন্জিনিয়ার সিনার এই কৃতিত্বে মহান আল্লাহর শুকরিয়া জানিয়েছেন সিনার পিতা কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ও দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ ও সিনার মাতা শাহেদা আহমদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন