শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দূর্যোগপূর্ণ আবহাওয়ায় বরিশালে অবতরন করতে না পেরে ঢাকায় ফেরত গেল দুটি ফ্লাইট

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৬:৩৩ পিএম

দূর্যোগপূর্ণ আবহাওয়ায় দুবারের চেষ্টায় অবতরন করতে না পেরে আকাশে প্রায় আধ ঘন্টা চক্কর দিয়েও রানওয়ে দেখতে না পারায় মঙ্গলবার সকালের দিকে বরিশাল থেকে দুটি উড়জাহাজ ঢাকায় ফেরত গেছে। ফলে প্রায় দুশ যাত্রী মারাত্মক বিড়ম্বনার শিকার হয়। পরিস্থিতির উন্নতি হওয়ায় দুপুরের দিকে ঐসব ফ্লাইট পুনরায় যাত্রী নিয়ে ঢাকা থেকে বরিশাল বিমান বন্দরে অবতরন করে আটকে পড়া যাত্রীদের নিয়ে ফিরে গেছে।

মঙ্গলবার সকাল ৮.৫০টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলইন্স-এর ‘বিজি ৪৭১’ নম্বরের ফ্লাইটটি ৪০ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে রওয়ানা হয়ে বরিশালের আকাশে এসে ঘন কালো মেঘের কারণে রানওয়ে দেখতে না পেরে উভয় প্রান্ত থেকেই দুবার অবতরনের চেষ্টা করেও ব্যার্থ হয়। এসময় উড়জাহাজটি প্রায় আধ ঘন্টা বরিশালের আকাশে চক্কর দিয়েও অবতরনের কোন নিরাপদ সুযোগ না পেয়ে ঢাকায় ফেরত যেতে বাধ্য হয়। দুপুর সাড়ে ১২টার পরে পুনরায় ফ্লাইটটি ঢাকা থেকে রওয়ানা হয়ে ১.১০ টায় বরিশাল বিমান বন্দরে অবতরন করে এখানে আটকে পড়া যাত্রীদের নিয়ে ঢাকায় ফিরে গেছে।
একইভাবে সকাল ৯টার পরে বেসরকারী ইউএস বাংলা এয়ারলাইন্স-এর ‘বিএস ১০১’ ফ্লাইটটিও সকাল ৯টার পরে ঢাকা থেকে রওয়ানা হয়ে দুবারের চেষ্টায়ও বরিশাল বিমান বন্দরে অবতরন করতে না পেরে ২০ মিনিটের মত আকাশে চক্কর দিয়ে ঢাকায় ফেরত গেছে। তবে দুপুর দেড়টার পরে ঐ ফ্লাইটটিও ঢাকা থেকে পুনরায় রওয়ানা হয়ে সোয়া ২টার দিকে বরিশাল বিমান বন্দরে অবতরন করে। ৩টার দিকে ফ্লাইটটি ঢাকায় পৌছে।
বিমান, ইউএস বাংলা ও বিমান বন্দর কতৃপক্ষ দূর্যোগপূর্ণ আবহাওর কারণে ফ্লাইট দুটি অবতরন করতে না পরার কথা জানিয়ে দুপুরে আটকে পড়া যাত্রীদের ঢাকায় নিয়ে যাবার কথা জানিয়েছেন।
নি¤œচাপ থেকে লঘুচাপে পরিনত হয়ে দূর্বল হয়ে যাওয়া ‘জাওয়াদ’এর প্রভাবে মঙ্গলবারও বরিশাল সহ দক্ষিণাঞ্চলে অস্বাভাবিক আবহাওয়া বিরাজ করছিল। গত তিনদিন ধরেই সূর্যের দেখা মিলছে না। মঙ্গলবার দিনভরই মাঝারী থেকে ঘন কালো মেঘে ঢেকে ছিল বরিশাল অঞ্চলের আকাশ। মঙ্গলবার দিনভর বরিশালে কোন বৃষ্টি না হলেও সকাল ৬টার পাূর্ববর্তি ২৪ ঘন্টায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। ৭-১২-২০২১.

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন