বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোশাক শিল্পের উন্নয়নে আইএমএফের সহযোগিতা চেয়েছেন বিজিএমইএ সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ৬:৪৪ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি মিরান আলীসহ গতকাল (সোমবার) ঢাকার একটি হোটেলে আইএমএফ মিশন চিফ ফর বাংলাদেশ, রাহুল আনন্দ এর নেতৃত্বে সফররত আন্তর্জাতিক মূদ্রা তহবিল (আইএমএফ) প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎকালে তারা বাংলাদেশের পোশাক শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা এবং সুযোগ কাজে লাগাতে কৌশল নিয়ে আলোচনা করেন। তারা বাংলাদেশের এলডিসি গ্র্যাজুয়েশনের সম্ভাব্য প্রভাব এবং প্রভাব মোকাবেলার প্রস্তুতি নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান তার বক্তব্যে অর্থনৈতিক উন্নয়নে, বিশেষ করে রপ্তানি আয় এবং লাখো লাখো মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে পোশাক শিল্প কিভাবে জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে, তার একটি সংক্ষিপ্ত বিবরণ দেন।

তিনি আইএমএফ প্রতিনিধিদলকে অবহিত করেন, কোভিড-১৯ মহামারী বাংলাদেশের পোশাক শিল্পে কি নজিরবিহীন প্রভাব রেখেছে এবং চ্যালেঞ্জ মোকাবেলা করে খাতটি কিভাবে ঘুরে দাঁড়াচ্ছে।

ফারুক হাসান শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো, বিশেষ করে শ্রম-নিবিড় থেকে ভ্যালু এডেড শিল্পে রুপান্তর, বৈচিত্র্যকরণ, প্রযুক্তির আপগ্রেডেশন, শিল্পকে টেকসই করতে কর্মীদের দক্ষতার ঘাটতি পূরণ ও দক্ষতার উন্নয়ন প্রভৃতি বিষয়গুলোতে শিল্পের ক্রমবর্ধমান মনোনিবেশ নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি বাংলাদেশের পোশাক শিল্পের প্রবৃদ্ধি ও উন্নয়নে সহযোগিতা প্রদানের জন্য আইএমএফ’কে অনুরোধ জানান।

সভায় বাংলাদেশে আইএফএফ এর আবাসিক প্রতিনিধি জায়েন্দু ডি (ঔধুবহফঁ উব), বিকেএমইএ এর সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ এবং সহ-সভাপতি ফজলে শামীম এহসান উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন