শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

কারাতে কোচিং লাইসেন্স পেলেন শুভ

সাদিক মামুন, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

বিশ্ব কারাতে ফেডারেশনের কোচিং লাইসেন্স পেলেন কুমিল্লার সেনসি এস ইসলাম শুভ। তিনি কুমিল্লা ড্রাগন কারাতে অ্যাসোসিয়েশনের প্রধান প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।
স¤প্রতি দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্ব কারাতে ফেডারেশনের কোচিং লাইসেন্স পরীক্ষায় উত্তীর্ণ হন শুভ। এ অর্জনে কুমিল্লা ড্রাগন কারাতে অ্যাসোসিয়েশন তাকে সংবর্ধিত করেছে। এস ইসলাম শুভ বাংলাদেশ কারাতে ফেডারেশনের কোচ ও রেফারি কমিশনের সদস্য। এছাড়াও তিনি বাংলাদেশে এশিয়া কারাতে ফেডারেশনের ৮ জন জজের মধ্যে একজন। কান্ট্রি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন সিতোরিউ সিন্ন্যকাই কারাতে-দো সিঙ্গাপুর এবং ইন্টারন্যাশনাল শেইসিন-রিউ জাপানে।
বিশ্ব কারাতে ফেডারেশনের কোচিং লাইসেন্স প্রাপ্তির অনুভ‚তি প্রকাশ করে শুভ ইনকিলাবকে বলেন, ১৯৯০ সালে আমি কারাতে অঙ্গনে প্রবেশ করি। কুমিল্লায় কারাতের প্রবাদ পুরুষ হলেন ড্রাগন কারাতে অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম জানু। তার হাত ধরেই কারাতে অঙ্গনে আমার পথচলা শুরু। আর দীর্ঘ সময় ধরে এ অঙ্গনে চলতে চলতে অনেক প্রাপ্তিতে পরিপূর্ণতা পেয়েছি। বিশ্ব কারাতে ফেডারেশনের কোচিং লাইসেন্স পাওয়ায় নিজেকে আরও বেশি দায়িত্বশীল হয়ে উঠতে হবে বলে আমি করি। এ প্রাপ্তি আমাকে সামনে এগুবার প্রেরণা যুগাবে।
কুমিল্লা ড্রাগন কারাতে অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম জানু বলেন, ১৯৭৯ সালে কুমিল্লা ড্রাগন কারাতে অ্যাসোসিয়েশন গঠনের পর থেকে কুমিল্লার বিভিন্ন স্কুল, কলেজে প্রশিক্ষণ দিয়ে আসছে সংগঠনটি। বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও কারাতে প্রশিক্ষণ দিচ্ছে সংগঠনের প্রশিক্ষকরা। এ সংগঠনের শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো ফলাফল আর্জন করছে। এ সংগঠনের প্রধান প্রশিক্ষক শুভ একদিনে তৈরি হয়নি। মেধা, শ্রম, অধ্যাবসায়, শৃঙ্খখলাবোধ ও প্রচন্ড আত্মবিশ্বাস আজকে শুভকে এ পর্যায়ে নিয়ে এসেছে। কারাতে অঙ্গণে কুমিল্লার ছেলেরা অনেক ভালো করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন