বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

দুই মাস পরই মুক্ত ইসমাইল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

দুই মাস চার দিন সাজা কাটিয়ে নিষেধাজ্ঞা মুক্ত হলেন দেশের দ্রুততম মানব ও বাংলাদেশ নৌবাহিনীর তারকা অ্যাথলেট মোহাম্মদ ইসমাইল। শৃঙ্খলাভঙ্গের অপরাধে গত ২ অক্টোবর তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করলেও ৬ ডিসেম্বর তার নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নৌবাহিনীকে চিঠি দিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন। টোকিও অলিম্পিকে অ্যাথলেট বাছাই নিয়ে ফেডারেশনের সিদ্ধান্তের কড়া সমালোচনা করে ঘরোয়া ও আন্তর্জাতিক খেলা থেকে নিষিদ্ধ হয়েছিলেন দেশের দ্রুততম মানব।
গত ২০ অক্টোবর অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবিরকে চিঠি দিয়ে ইসমাইল তার নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন করেছিলেন। চিঠিতে তিনি অঙ্গীকার করেছিলেন ভবিষ্যতে এমন কাজ করবেন না বলে। এরই প্রেক্ষিতে ফেডারেশন তার আবেদনে সাড়া দিয়ে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। ফেডারেশনের সভাপতি আলী কবির অসুস্থ হয়ে বর্তমানে রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন থাকায় দ্রুততম মানবের নিষেধাজ্ঞা প্রত্যাহারের তথ্যটি গতকাল নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু, ‘নিঃসন্দেহে ইসমাইল আমাদের দেশের ও অ্যাথলেটিক্সের সম্পদ। সে তার ভুল স্বীকার করে ভবিষ্যতে এর পুনরাবৃত্তি না করার অঙ্গীকার করেছে। তার এই বোধদয় এবং ক্যারিয়ারের বিষয় বিবেচনা করে সভাপতি শাস্তি প্রত্যাহার করেছেন। অ্যাথলেটিক্স ফেডারেশন অ্যাথলেটদের জন্যই। খেলার পাশাপাশি শৃঙ্খলার বিষয়টিও গুরুত্বপূর্ণ। আশা করবো সেদিকে সবার নজর থাকবে।’
নিষেধাজ্ঞা প্রত্যাহারে আসন্ন জাতীয় অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খেলতে আর বাঁধা নেই ইসমাইলের। আগামী ১ থেকে ৩ জানুয়ারি পর্যন্ত বিকেএসপিতে জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভেন্যু ও সময়ের পরিবর্তন আসতে পারে। অ্যাথলেটিক্স ফেডারেশন বিকেএসপির বদলে বনানীস্থ আর্মি স্টেডিয়ামে জাতীয় প্রতিযোগিতা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে। যদি শেষ পর্যন্ত আর্মি স্টেডিয়ামে প্রতিযোগিতাটি হয় তাহলে ১ জানুয়ারির পরিবর্তে ৩ অথবা ৪ জানুয়ারি শুরু হবে জাতীয় অ্যাথলেটিক্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন