মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতকে লজ্জায় ডুবিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

প্রাথমিক পর্বে তিন ইনিংসে একবারও পার করতে পারেননি ত্রিশের কোটা। নিষ্প্রভ আইচ মোল্লা যেন সবটুকু জমিয়ে রেখেছিলেন ফাইনালের জন্য। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া হলেও তার দারুণ ইনিংসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল পেল বড় পুঁজি। পরে দুর্দান্ত বোলিংয়ে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে স্রেফ উড়িয়ে দিয়ে শিরোপা জিতল সফরকারীরা। গতকাল কলকাতার ইডেন গার্ডেন্সে তিন দলীয় যুব ওয়ানডে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের জয় ১৮১ রানে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ২৩৫ রানের লক্ষ্য দিয়ে কেবল ৫৩ রানে গুটিয়ে দিয়েছে তারা। টানা তিন জয়ের পর এক ম্যাচ পরিত্যক্ত। এরপর ফাইনালে এই দাপুটে জয়, অপরাজিত থেকেই শিরোপা জিতল বাংলাদেশ। আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালোই হলো যুবাদের।
বৃষ্টিতে ৪২ ওভারে নেমে আসা ম্যাচে শুরুটা ভালো ছিল না রকিবুল হাসানের দলের। টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম বৈধ ডেলিভারিতেই ফেরেন মাহফিজুল ইসলাম। ইফতেখার হোসেন ও প্রান্তিক নওরোজের জুটি সে চাপ একটু সামাল দিলেও দুজন সেভাবে বড় করতে পারেননি ইনিংস। ইফতেখার ফেরেন ৩৫ বলে ১৭ রান করে, শেষ পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান করা প্রান্তিক ২৫ বলে খেলেন ২৮ রানের ইনিংস। দলকে এরপর থেকেই টেনেছেন আইচ মোল্লা। চার নম্বরে ব্যাটিং করতে নেমে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন তিনি। এর আগে খেলেছেন ৯১ বলে ৯৩ রানের ইনিংস, যেটিতে ১০টি চারের সঙ্গে মেরেছেন ২টি ছয়।
মাঝে ২১ রানের ব্যবধানে ৪ উইকেট হারালেও আইচের সঙ্গে অষ্টম উইকেটে আশিকুর জামানের জুটিতে ওঠে ৯৪ রান। ৫৮ বলে ৫০ রানের ইনিংসে আশিকুর মারেন ৫টি চার ও ২টি ছয়। ২ বল বাকি থাকতেই শেষ পর্যন্ত অল আউট হয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে এর আগে শেষ ১১ বলে ওঠে ২৫ রান। ভারত অনূর্ধ্ব-১৯ দলের ধানুশ গৌড় নেন ৩ উইকেট, তবে ৭.৪ ওভারেই ৬২ রান খরচ করতে হয় তাঁকে। ২টি করে উইকেট নিয়েছেন রবি কুমার, অউম কানাবার ও শ্বাশ্বত দঙ্গল।
রান তাড়ায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলও চাপে পড়ে শুরু থেকেই। ৬ ওভারের মাঝেই ৫ রান তুলতে ৩ উইকেট, ১০ ওভারের আগেই ১৫ রান তুলতে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। পঞ্চম উইকেটে উদয় শরন ও কৌশল তাম্বে যোগ করেছিলেন ৩৩ রান, তবে সে পর্যন্তই। ৫ রান তুলতেই শেষ ৬ উইকেট হারিয়ে ২১.৩ ওভারেই গুটিয়ে যায় তারা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বাঁহাতি স্পিনার নাইমুর রহমান ৪ উইকেট নেন ১৬ রানে। ২টি করে উইকেট নিয়েছেন ডানহাতি পেসার আশিকুর জামান ও অফ স্পিনার মেহেরব হাসান। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের তানজিম হাসান নিয়েছেন ১ উইকেট, তবে ৫ ওভারে দিয়েছেন মাত্র ৪ রান, করেছেন দুটি মেডেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
কে.এইচ. লিপু ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫০ এএম says : 0
বর্তমানের জাতীয় দলের সব কয়টারে বাদ দিয়ে, এদের কে সুযোগ দেওয়া হোক।ইনশাআল্লাহ ভালো রেজাল্ট আসবে
Total Reply(0)
Md Kiron ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫০ এএম says : 0
সঠিক রক্ষণাবেক্ষণের অভাবে এই বাঘের বাচ্চা গুলো কিছুদিন পর হারিয়ে যায়
Total Reply(0)
Md Shahin Khan ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫০ এএম says : 0
Sabas Bangladesh
Total Reply(0)
Md Sariful ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫০ এএম says : 0
Congratulations
Total Reply(0)
Nazmul Hossain ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫১ এএম says : 0
অভিনন্দন জুবা টাইগারদের। আজকে জুবারা ইন্ডিয়ার মত দলকে নাস্তানাবুদ করে চ্যাম্পিয়ন হল। কিছুদিন পরে যখন এরাই জাতীয় দলের হয়ে খেলবে তখন ইন্ডিয়ার কাছে আর পাত্তা পাবে না।এমনটা কেন? এখন পারলে পরে কেন পারছে না। আমাদের বোর্ড কর্তাদের দায়িত্বহীনতার কারনে এরা একদিন হারিয়ে যায়।
Total Reply(0)
Anisul Mostafa ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৫২ এএম says : 0
অভিনন্দন বাংলাদেশ দলের জন্য
Total Reply(0)
মোঃ রহমান ৮ ডিসেম্বর, ২০২১, ৩:৫২ এএম says : 0
শুভেচ্ছা এবং অভিনন্দন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে!
Total Reply(0)
পলাশ ৮ ডিসেম্বর, ২০২১, ৩:৫১ এএম says : 0
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন জানাচ্ছি
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন