শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৪ আসামি কারাগারে

উপজেলা চেয়ারম্যান বাবু হত্যা

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা সানাউল্লাহ নুর বাবু হত্যা মামলার চার্জশীটভ‚ক্ত ১৪ জন আসামিকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে বড়াইগ্রাম আমলী আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আরিফ উদ্দিন সরকার ও অ্যাডভোকেট মিজানুর রহমান।

জানা যায়, গত ২৪ জুন দীর্ঘ ১১ বছর পর বনপাড়া পৌর বিএনপির সভাপতি এবং বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সানাউল্লাহ নূর বাবু হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় নাটোরের সিআইডি। নাটোরের বড়াইগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র সিনিয়র সহকারি পুলিশ সুপার মোহম্মদ আব্দুল হাই সরকার বনপাড়া পৌরসভার বর্তমান মেয়র এবং আওয়ামী লীগ নেতা কেএম জাকির হোসেনসহ ৪৪ জনকে অভিযুক্ত করে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানযীম আলম তাবাসসুমের আদালতে অভিযোগপত্রটি জমা দেন। আসামিদের মধ্যে একজন মারা যাওয়ায় চার্জশিটে তাকে বাদ দেয়া হয়। সে অনুযায়ী মঙ্গলবার চার্জশিটভ‚ক্ত ১৪ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। কিন্তু বিচারক মেহেদী হাসান তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- জাবের সোনার, ইদ্রিস মোল্লা, জিন্নাহ মোল্লা, জিল্লুর রহমান মোল্লা, মো. আওয়াল, আজগর আলী সোনার, কোরবান মোল্লা, আব্দুর রাজ্জাক কবিরাজ, ওয়াজেদ আলী সোনার, মাসুদ রানা, প্রশান্ত কুমার, আব্দুল আজিজ, মনির হোসেন এবং মোঃ শাহজালাল।
উল্লেখ্য, ২০১০ সালের আট অক্টোবর কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মস‚চির অংশ হিসাবে বনপাড়া বাজারে বিক্ষোভ মিছিলে সন্ত্রাসী হামলায় সানাউল্লাহ নুর বাবু মারা যান। পরদিন বাবুর স্ত্রী মহুয়া নুর কচি বাদী হয়ে থানায় প্রথমে বর্তমান বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেনকে প্রধান আসামী করে সাতাশ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে আদালতের মাধ্যমে সংযোজনের আদেশ নিয়ে আরো ১৮ জন মিলিয়ে মামলায় সর্বমোট ৪৫ জনকে আসামি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন