শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আইএমএফ প্রতিনিধিদলের সাথে বিজিএমইএ সভাপতির সাক্ষাৎ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশের পোশাক শিল্পের প্রবৃদ্ধি ও উন্নয়নে সহযোগিতা প্রদানের জন্য আইএমএফ’কে অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এছাড়া শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো, বিশেষ করে শ্রম-নিবিড় থেকে ভ্যালু এ্যাডেড শিল্পে রুপান্তর, বৈচিত্র্যকরণ, প্রযুক্তির আপগ্রেডেশন, শিল্পকে টেকসই করতে কর্মীদের দক্ষতার ঘাটতি পূরণ ও দক্ষতার উন্নয়ন প্রভৃতি বিষয়গুলোতে শিল্পের ক্রমবর্ধমান মনোনিবেশ নিয়ে আলোচনা করেন তিনি।

গত সোমবার বিজিএমইএ সভাপতি ঢাকার একটি হোটেলে আইএমএফ মিশন চিফ ফর বাংলাদেশ, রাহুল আনন্দের নেতৃত্বে সফররত আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ করে এ অনুরোধ জানান।
বিজিএমইএ সভাপতি তার বক্তব্যে অর্থনৈতিক উন্নয়নে, বিশেষ করে রপ্তানি আয় এবং লাখো লাখো মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে পোশাক শিল্প কিভাবে জাতীয় অর্থনীতিতে অবদান রাখছে তা তুলে ধরেন।

তিনি আইএমএফ প্রতিনিধিদলকে অবহিত করেন, কোভিড-১৯ মহামারী বাংলাদেশের পোশাক শিল্পে কি নজিরবিহীন প্রভাব রেখেছে এবং চ্যালেঞ্জ মোকাবেলা করে খাতটি কিভাবে ঘুরে দাঁড়াচ্ছে।
এসময় সহ-সভাপতি মিরান আলীসহ বাংলাদেশে আইএফএফ এর আবাসিক প্রতিনিধি জায়েন্দু ডি, বিকেএমইএ এর সিনিয়র সহ-সভাপতি মনসুর আহমেদ এবং সহ-সভাপতি ফজলে শামীম এহসান উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা বাংলাদেশের পোশাক শিল্পের চ্যালেঞ্জ ও সম্ভাবনা এবং সুযোগ কাজে লাগাতে কৌশল নিয়ে আলোচনা করেন। তারা বাংলাদেশের এলডিসি গ্র্যাজুয়েশনের সম্ভাব্য প্রভাব এবং প্রভাব মোকাবেলার প্রস্তুতি নিয়েও আলোচনা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন