শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৭২ রান করে মধ্যাহ্ন বিরতিতে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:১৯ পিএম

পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ৭২ রান করে মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ১৬ ও লিটন দাস ২৭ রান করে অপরাজিত আছেন। 
এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৮৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৩০০ রান করে। ফলে শেষ পর্যন্ত ফলোঅনে পরে বাংলাদেশ। আর ফলোঅনে পরার পর পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আবার বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন। এখন হার এড়াতে লড়ছে টাইগাররা। 
 
তবে এই লড়াইয়ের শুরুটা একদম ভালো হয়নি মুমিনুল বাহিনীর। মাত্র ১৯ রানে প্রথম তিনটি উইকেট খুইয়ে ফেলেছে তারা। দুই ওপেনারের মধ্যে অভিষিক্ত মাহমুদুল হাসান জয় ৬ রান করে হাসান আলীর বলে বোল্ড আউট হন। এরপর আরেক ওপেনার সাদমান ইসলাম ২ রান করে এলবিডব্লিউ আউট হন। আর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে অধিনায়ক মুমিনুল হক ৭ রান করে হাসানের বলেই এলবিডব্লিউ আউট হন। এরপর  ফিরে যান নাজমুল হাসান শান্ত। 
 
যদি ম্যাচটিতে বাংলাদেশ হার থেকে বাঁচতে চায় তাহলে সারাদিন ব্যাট করতে হবে। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ পিছিয়ে ছিল ২১৩ রানে। এই রান আগে পাড় করতে হবে। এরপর রান এমন একটি পর্যায়ে নিয়ে যেতে হবে যেন পাকিস্তান সেটি তাড়া করে জিততে না পারে। 
 
গতকাল চতুর্থদিন বাংলাদেশ ৭৬ রানে ৭টি উইকেট হারায়। আজ পঞ্চমদিন দলের রানের খাতায় আর ১১ রান যোগ হতেই অলআউট হয় তারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৩ রান এসেছে সাকিব আল হাসানের ব্যাট থেকে। অপরদিকে গতকাল ৬ উইকেট নেয়া সাজিদ আজকে নিয়েছেন আরো দুটি উইকেট।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন