শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিনা ভোটে জয়ী ২৯৫ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:২৯ পিএম

এবারের ইউপি নির্বাচনে বিনা ভোটে জয়ীদের রেকর্ড হচ্ছে। এর আগে কখনো এতো পরিমাণ স্থানীয় প্রতিনিধি বিনা ভোটে জয়ী হননি।

এদিকে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিনা ভোটে ২৯৫ জন প্রার্থী জয়ী হতে যাচ্ছেন। মঙ্গলবার (৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানান হয়।

ইসি জানায়, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল সোমবার (৬ ডিসেম্বর)। এর আগে মাঠ পর্যায় থেকে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য সমন্বয় করে এই সংক্রান্ত প্রতিবেদন তৈরি করেন ইসির উপসচিব মো. মিজানুর রহমান। এখন জয়ী প্রার্থীদের নাম গেজেট আকারে প্রকাশ করলেই জয়ী প্রার্থীরা বিজয়ী হবেন।

ইসির প্রতিবেদনে বলা হয়েছে, চতুর্থ ধাপে ১২০টি উপজেলার ৮৪২টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১২ জন এবং সাধারণ সদস্য পদে ১৩৫ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই ধাপে চেয়ারম্যান পদে তিন হাজার ৮১৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ হাজার ৫১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ হাজার ১০৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। ১৬টি রাজনৈতিক দল এ ধাপে প্রার্থী দিয়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী সংখ্যা তিন-চতুর্থাংশ।

তফসিল অনুযায়ী, মঙ্গলবার প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারে নেমেছেন। ভোটগ্রহণ হবে আগামী ২৬ ডিসেম্বর। এর আগে, তৃতীয় ধাপে ৫৬৯ জন, দ্বিতীয় ধাপে ৩৬০ জন এবং ১৩৮ জন প্রার্থী বিনা ভোটে জয়ী হয়েছেন।

পাঁচ ধাপে ইউপি ভোটের তফসিল ঘোষণা করেছে ইসি। এরমধ্যে তিন ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চতুর্থ ধাপে ৮৪২ ইউপিতে ২৬ ডিসেম্বর এবং পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ষষ্ঠ ধাপে ইউপি ভোটের তফসিল ঘোষণার অপেক্ষায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন