বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইডিয়াল স্কুলের বাড়তি ছাত্র বেতন জানুয়ারি থেকে নেয়ার দাবি অভিভাবকদের

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক ফোরামের চেয়ারম্যান জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম উদ্দিন এক যুক্ত বিবৃতিতে ওই প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের বৃদ্ধি করা বেতন নতুন শিক্ষাবর্ষ ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে কার্যকর করার জন্য দাবি জানিয়েছেন।
গতকাল শনিবার বিকালে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো সংগঠনের দপ্তর সম্পাদক আবদুর রাজ্জাকের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ইনকিলাবকে এ তথ্য জানানো হয়।
নেতৃদ্বয় বলেন, শিক্ষকদের নতুন পে-স্কেলের বেতন দেয়ার কথা বলে গত বছর আগস্ট মাসে ১০০ টাকা হারে বেতন বৃদ্ধি করা হয়। একই অজুহাতে বর্তমান শিক্ষাবর্ষ জানুয়ারিতে ২০০ টাকা করে বেতন বৃদ্ধি করে আদায় করা হয়। এর বিরুদ্ধে অভিভাবক ফোরাম আন্দোলন করলে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপে আদায়কৃত টাকা রহিত করে সমন্বয় করা হয়।
নেতৃদ্বয় বলেন, আবার গত ২৩ সেপ্টেম্বর গভর্নিং বডির সভায় ছাত্র বেতন ২৫০ টাকা হারে বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়। এ পর্যায়েও অভিভাবক ফোরাম আন্দোলন গড়ে তোলে। মাউশির ডিজি ও এডিসি শিক্ষা বরাবর অভিভাবকদের স্বাক্ষর সম্বলিত আবেদন দাখিল করা হয়। এর পরও ঢাকা জেলা শিক্ষা অফিসার অনৈতিকভাবে স্কুল কর্তৃপক্ষের বেতন বৃদ্ধির আবেদনে সুপারিশ করে।
পরবর্তীতে অতিরিক্ত ঢাকা জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পরীক্ষা নিরীক্ষান্তে ১০০ টাকা হারে ছাত্র বেতন কমানো হয়।
নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, ব্যক্তিগত স্বার্থে অনৈতিকভাবে অতিরিক্ত সেকশন খুলে ও অনুমোদনহীন অতিরিক্ত শিক্ষক নিয়োগ দিয়ে স্কুল তহবিলে ঘাটতি সৃষ্টি করা হয়েছে। অবিলম্বে বাড়তি ছাত্র বেতন আগামী জানুয়ারি মাস থেকে আদায় করার জন্য কর্তৃপক্ষের নিকট নির্দেশনা চেয়ে দাবি করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন