শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে মানববন্ধন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১:৫৪ পিএম

বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবি জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মানবন্ধনে শিক্ষক ফোরামের সাবেক সভাপতি অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তারা বলেন, সুষ্ঠু গনতান্ত্রিক রাষ্ট্রে একজন মানুষের চিকিৎসা পাওয়া গণতান্ত্রিক অধিকার। সেখানে সরকার বেগম জিয়াকে সুচিকিৎসার ব্যবস্থা না করে তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়া তো কোন অবরাধ করেনি তাহলে ক্ষমা চাওয়ার কোন প্রশ্নই ওঠে না। আইনের সাথে রাজনৈতিক বিতর্ক খুবই অপ্রাসঙ্গিক। তিনি বর্তমানে অনেক রোগে আক্রান্ত।

বিভিন্ন শর্তের বেড়াজালে ফেলে তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে অভিযোগ করে বক্তারা আরো বলেন,
খালেদা জিয়া আপনার রাজনৈতিক মতাদর্শের বিপরীত হতে পারে। কিন্তু সবার আগে সে এই দেশের একজন নাগরিক। এমন অবস্থায় তার চিকিৎসার ব্যবস্থা করা সরকারের নৈতিক দায়িত্ব। মুক্তিযুদ্ধে যাদের সবচেয়ে বড় ভুমিকা রয়েছে তাকে আইনের ফাঁকফোকর দেখিয়ে সুচিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে।

খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে দ্রুত সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

এসময় দর্শন বিভাগের অধ্যাপক ড. মো.আরিফুল ইসলাম এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞানের অধ্যাপক ড. মাসুদুল হাসান খানের যৌথ সঞ্চালনায় আরো বক্তব্য দেন
বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শাহেদ জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ফজলুল হক, জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাবেক সহ-সভাপতি ও ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রশীদ, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক ড. কুদরত-ই-জাহান, আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসুদ, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দিল আরা হোসেন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. সৈয়দা আফরীনা মামুন অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহা. এনামুল হক, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সের অধ্যাপক ড. সৈয়দ সরওয়ার জাহান ও একই বিভাগের ড. এস এম কামরুজ্জামান।

এছাড়াও মানববন্ধনে প্রায় অর্ধশত শিক্ষক উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন