শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ পেল প্রাণ-আরএফএল এর চার প্রতিষ্ঠান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৫:১৪ পিএম

প্রথমবারের মতো চালু হওয়া ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০’ পেল দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল এর চার প্রতিষ্ঠান। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান প্রধানমন্ত্রীর পক্ষে এ পুরস্কার তুলে দেন।

এসময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মোঃ এহছানে এলাহী উপস্থিত ছিলেন।

নিরাপদ কর্মপরিবেশে পরিবেশবান্ধব প্রযুক্তি ও দক্ষ শ্রম শক্তি ব্যবহারের মাধ্যমে অধিক উৎপাদনে অবদান রাখায় এ পুরস্কার দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। এবার ছয়টি খাতে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে এবং এখন থেকে প্রতি দুই বছর অন্তর এই পুরস্কার প্রদান করা হবে।

খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতে এবার পুরস্কার পেয়েছে প্রাণ এর সহযোগী প্রতিষ্ঠান ‘হবিগঞ্জ অ্যাগ্রো লিমিটড’। আর প্লাস্টিক খাতের জন্য আরএফএল এর সহযোগী প্রতিষ্ঠান বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড, অলপ্লাস্ট বাংলাদেশ লিমিটেড এবং ডিউরেবল প্লাস্টিকস লিমিটেড এ পুরস্কার অর্জন করেছে।

অনুষ্ঠানে ‘হবিগঞ্জ অ্যাগ্রো’র পক্ষে পুরস্কার নেন প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী। ডিউরেবল প্লাস্টিকস এর পক্ষে পুরস্কার গ্রহণ করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল। বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়াল এর নির্বাহী পরিচালক দিলীপ কুমার সূত্রধর ও অলপ্লাস্ট বাংলাদেশ এর চিফ অপারেটিং অফিসার সাইদ হোসেন চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে পুরস্কার নেন।

এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, “আমরা কারখানা নির্মাণের শুরু থেকেই ভবনের নকশা, অবকাঠামো ও অন্যান্য স্থাপনা বসানোর ক্ষেত্রে পরিবেশের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেই এবং উৎপাদন থেকে বিপণনের প্রতিটি ধাপে পরিবেশবান্ধব প্রক্রিয়া অনুসরণ করি। এ ধরনের পুরস্কারের মাধ্যমে উদ্যোক্তাদের আরও উৎসাহ দেওয়ার জন্য সরকারকে আন্তরিক ধন্যবাদ জানাই। এ পুরস্কার পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত”।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন