বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল-২০১৬ হাসিনা সভাপতি, কাদের সাধারণ সম্পাদক

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৫:৫৩ পিএম, ২৩ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নতুন কমিটি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ঘোষিত কমিটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শেখ হাসিনা ৮ম বারের মতো দলের সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের

ঘোষিত কমিটিতে ১৯জন সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন। ৮১জন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও ১৮০ জন দলের জাতীয় কমিটিতে স্থান পেয়েছেন।

গতকাল রবিবার বিকালে সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম এবং বর্তমান সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন।

এসময় নির্বাচন কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন এই প্রস্তাব সমর্থন করলে উপস্থিত কাউন্সিলররাও তাতে সমর্থন করেন।

এর আগে আওয়ামী লীগের পুরনো কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়। রবিবার বিকাল পৌনে ৫টায় আওয়ামী লীগের বর্তমান কমিটি বিলুপ্ত করে মঞ্চ থেকে নেমে কাউন্সিলর সারিতে বসেন দলের সভাপতি শেখ হাসিনাসাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

নেতা নির্বাচিত করতে এডভোকেট ইউসুফ হুমায়ুনের নেতৃত্বে মঞ্চে উঠেন তিন সদস্যের নির্বাচন কমিশন। এই অপর দু‘জন হলেন ড. মশিউর রহমান ও রাশেদুল আলম।

বিদায়ী ভাষণে কাউন্সিলরদের উদ্দেশে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আপনারা বলেছেন, আজীবন আমাকে নেতৃত্ব দিতে। এটা সম্ভব নয়। আমি তো মনে করি, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, আমি তা পূরণ করেছি।

তিনি বলেন, দলকে দ্বিতীয় দফা ক্ষমতায় এনেছি। তিনবার সরকার গঠন করেছি, তিনবার প্রধানমন্ত্রী হয়েছি। আপনারা আমাকে সম্মান দিয়েছেন। আমি মনে করি, আমার কাজ শেষ।

তবে দলীয় সভাপতি শেখ হাসিনার এ বক্তব্যে উপস্থিত কাউন্সিলররা সমস্বরে ‘না-না-না’ বলতে থাকেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন