বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শীত নামানো বৃষ্টির পর তাপমাত্রা হ্রাসের দিকে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

দুর্বল হয়ে লঘুচাপ আকারে কেটে যাওয়া ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’র প্রভাবে ‘শীত নামানো বৃষ্টি’র পরই সারা দেশে তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। গতকাল বুধবার সন্ধ্যায় আবহাওয়া বিভাগের পূর্বাভাসে জানা গেছে, আজ বৃহস্পতিবার সারা দেশে রাতের তাপমাত্রা স্থানভেদে এক থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পেতে পারে। এরপরের ৫ দিনে আবহাওয়ায় সামান্য পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল উত্তর জনপদে পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ১৩.৭ এবং সর্বোচ্চ টেকনাফে ৩১.৭ ডিগ্রি সে.। ঢাকার সর্বোচ্চ ২৭.৯ এবং সর্বনিম্ন ১৯.৫ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ১৬ মিলিমিটার (সর্বোচ্চ), ফেনীতে ৫ মি.মি. এবং সিলেট ও কুতুবদিয়ায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। এছাড়া দেশের কোথাও বৃষ্টি ঝরেনি।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে আরো জানা গেছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের একটি বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর সংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন