বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘হ্যাটট্রিক’ করতে যাচ্ছেন সৈয়দ শাহেদ রেজা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৮:০৬ পিএম

দেশের অন্যতম শীর্ষ ক্রীড়া সংস্থা বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব পদে হ্যাটট্রিক করতে যাচ্ছেন বরেণ্য সংগঠক সৈয়দ শাহেদ রেজা। এই পদে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হচ্ছেন তিনি। বিওএ’র আসন্ন নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার। এদিন বিওএ ভবনস্থ নির্বাচন কমিশনে মোট ২৩টি মনোনয়নপত্র জমা পড়েছে। যেখানে মহাসচিব পদে একমাত্র সৈয়দ শাহেদ রেজাই তারা মনোনয়নপত্র জমা দেন। এই পদে একাধিক প্রার্থী না থাকায় তিনিই পুনরায় নির্বাচিত হওয়ার অপেক্ষায় আছেন। আগামী ১৭ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ওই দিন শাহেদ রেজা নিজ মনোনয়নপত্র প্রত্যাহার না করলে পরের দিন আনুষ্ঠানিকভাবে প্রাথমিক ফলাফলের ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় টানা তৃতীয়বারের মতো বিওএর মহাসচিব নির্বাচিত হবেন তিনি। অন্য পদের প্রার্থীদেরও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার কথা।

সৈয়দ শাহেদ রেজার নেতৃতাধীন প্যানেল থেকে বাদ পরেছেন টানা তিনবারের কোষাধ্যক্ষ কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল। তার জায়গায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় কোষাধ্যক্ষ নির্বাচিত হতে যাচ্ছেন বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সস্পাদক একে সরকার। সহ-সভাপতি পদে শেখ বশির আহমেদ মামুন, মাহবুব আরা গিনি, অঞ্জন চৌধুরি পিন্টুর সঙ্গে যুক্ত হচ্ছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ও আরচ্যারি ফেডারেশনের সভাপতি লে. জে. (অব.) মইনুল ইসলাম। ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপ-মহাসচিব পদে বহাল থাকলেও বাদ পড়ছেন বর্তমান কমিটির আরেক উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর। তাকে নতুন কমিটিতে রাখা হয়েছে সদস্য হিসেবে। কোহিনুরের পরিবর্তে উপ-মহাসচিব পদে আসছেন বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারশেনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু। এই পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন নজিব আহমেদও।

অন্যদিকে অলিম্পিক ইভেন্ট না হওয়া স্বত্বেও কাবাডি ফেডারেশন থেকে দু’জনকে রাখা হয়েছে সদস্য পদে। সাধারণ সম্পাদক ডিআইজি হাবিবুর রহমান এসেছেন ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে। আর যুগ্ন সম্পাদক নেওয়াজ সোহাগ এসেছেন ফেডারেশন থেকে। সদস্য হয়ে ফিরছেন টেবিল টেনিস ফেডারেশনের সহ-সভাপতি খন্দকার হাসান মুনির। ব্যাডমিন্টন ফেডারেশন থেকে আমির হোসেন বাহার, সাইক্লিং থেকে সাবেক জাতীয় ফুটবলার আবদুল গাফফার, সাঁতার থেকে এমবি সাইফ, কুস্তি থেকে তাবিউর রহমান পালোয়ান, হকি থেকে জাকি আহম্মেদ রিপন,অ্যাথলেটিক্সের অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু, তায়কোয়ান্ডোর মাহমুদুল ইসলাম রানা, বাফুফের মহিউদ্দিন আহমেদ মহি, বক্সিং থেকে মাজহারুল ইসলাম তুহিন, ভারোত্তোলনের লে. কর্নেল নজরুল ইসলাম ও জুডো থেকে কামরুন নাহার হিরু বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিওএর সদস্য নির্বাচিত হচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন