বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আঙ্কারায় বঙ্গবন্ধুর ভাস্কর্য উন্মোচন করা হবে

নগর ভবনে ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০২ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, তুরস্কের রাজধানী আঙ্কারায় বঙ্গবন্ধুর একটি আবক্ষ ভাস্কর্য উন্মোচন এবং বঙ্গবন্ধুর নামে একটি উদ্যানের উদ্বোধন করা হবে। গতকাল বৃহস্পতিবার বিকালে গুলশানের নগর ভবনে ডিএনসিসির উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তুরস্ক সফরসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনাকালে তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, তিনি আগামী সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় উপস্থিত থেকে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি উদ্যানের উদ্বোধন এবং একই শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য উন্মোচন করবেন। আজ শুক্রবার সকালে তুরস্কের রাজধানী আঙ্কারার উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা রয়েছে তার। তুরস্কে অবস্থানকালে আঙ্কারার মেয়রের সাথে অর্থনৈতিক, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলা, কারিগরী, বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প ও বাণিজ্য প্রভৃতি বিষয়ে পারস্পরিক সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হবেন।
মেয়র বলেন, বনানী এলাকায় তুরস্কের জাতির জনকের নামে একটি সড়ক রয়েছে যার নাম কামাল আতাতুর্ক সরণি। সম্প্রতি কামাল আতাতুর্ক সরণি সংলগড়ব পার্কটিও কামাল আতাতুর্ক এর নামে নামকরণের সিদ্ধান্ত হয়েছে। তার এই সফর আঙ্কারার সাথে ডিএনসিসির বিশেষ করে তুরস্কের সাথে বাংলাদেশের বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।
এসময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন