বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সন্তানকে স্কুলে না পাঠালে পিতা-মাতার ২ বছর জেল ও জরিমানা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১০:৫২ এএম

অনেক বাবা-মা অবিশ্বাস্য সব কারণে সন্তানকে স্কুলে পাঠাচ্ছেন না। কেউ কেউ আছেন মাস্ক পরতে হবে এ কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন। তাই এখন থেকে প্রয়োজনে এ ধরনের বাবা মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

তবে এই আইনি কার্যক্রম মন্ত্রণালয় সরাসরি পরিচালনা করবে না। মূলত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে এই মামলা করার অধিকার দেয়া হবে।

জানা যায়, সন্তানকে স্কুলে না পাঠালে পিতা-মাতার দুই বছরের কারাদণ্ড ও জরিমানার শাস্তি ঘোষণা করেছে গ্রিসের সরকার। দেশটিতে কোভিড মহামারির কারণে অনেকেই তার সন্তানকে স্কুলে পাঠানো বন্ধ রেখেছে। এর আগে সরকার নানাভাবে উৎসাহিত করলেও অনেকেই এখনো সন্তানকে স্কুল পাঠাচ্ছে না। ফলে কঠিন রাস্তায় হাঁটছে দেশটির সরকার। এছাড়া যারা মাস্ক পরছে না বা ভ্যাকসিন গ্রহণ করেনি তাদের উপরেও চাপ দিচ্ছে গ্রিসের সরকার।

আল-জাজিরার খবরে জানানো হয়েছে, দেশটিতে ১৬ বছরের নিচের বয়সীদের জন্য স্কুলে যাওয়া বাধ্যতামূলক। স্কুলে না গেলে ৬৭ ডলার জরিমানার নিয়ম রয়েছে সেখানে। সঙ্গে কারাদণ্ডের নিয়ম করার পক্ষে দেশটির শিক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা আলেক্সান্দ্রোস কপ্টসিস বলেন, সন্তানকে স্কুলে না পাঠানোর যে ধারণা বাবা-মায়ের মধ্যে দেখা যাচ্ছে তা আমরা সৈহ্য করে নিতে পারি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন