বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইরানি সাংবাদিকের ওপর নিষেধাজ্ঞা দিল ব্রিটেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১২:২২ পিএম

মুক্ত গণমাধ্যমের প্রতি শত্রুতার সর্বশেষ নজির হিসেবে ব্রিটিশ সরকার ইসলামি প্রজাতন্ত্র ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের রিপোর্টার এবং টেলিভিশন প্রডিউসার আলী রেজভানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। রাজনৈতিক বন্দীদের বিষয়ে ভুলতথ্য ছড়ানোর মিথ্যা অভিযোগে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

বুধবার ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের অধিবেশন চলার সময় লেবার পার্টির এমপি ক্রিস ব্রায়ান্ট নিষিদ্ধ ইরানি নাগরিকদের নামের তালিকা পড়ে শোনান যার মধ্যে ইসলামি প্রজাতন্ত্র ইরানের সম্প্রচার সংস্থা বা আইআরআইবি'র রিপোর্টার ও প্রোডিউসার আলী রেজভানির নাম রয়েছে।

ইরানের এই প্রতিশ্রুতিশীল সাংবাদিক রাজনৈতিক বন্দী, ভিন্নমতাবলম্বী ও পণবন্দীদের জিজ্ঞাসাবাদ এবং তাদের কাছ থেকে জোরপূর্বক স্বীকারোক্তি আদায় করে তা প্রচার করে থাকেন বলে ব্রিটিশ সরকার অভিযোগ তুলেছে। এছাড়া, ইরানের এই সাংবাদিক গোয়েন্দা সংস্থার সঙ্গে কাজ করে থাকেন এবং বন্দী দ্বৈত নাগরিক ও বিদেশী নাগরিকদের ব্যাপারে মিথ্যা প্রচারণায় অংশ নিয়ে থাকেন।

রেজভানির বিরুদ্ধে ব্রিটিশ সরকারের নিষেধাজ্ঞা প্রসঙ্গে আইআরিআইবি’র প্রধান পেইমান জেবেলি বলেন, এই রিপোর্টার প্রকৃতপক্ষে গনমাধ্যমের একজন সাহসী যোদ্ধা। তার বিরুদ্ধে ব্রিটিশ সরকারের নেয়া পদক্ষেপ তাদের রাজনৈতিক নির্বুদ্ধিতার ইঙ্গিত বহন করে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন