শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুসলিম বিশ্বের আলেমদের সমর্থনকে স্বাগত জানাল তালেবান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১০:১৫ এএম

আফগানিস্তানের জনগণের প্রতি বিশ্বের ২১টি মুসলিম দেশের আলেমরা যে সমর্থন ঘোষণা করেছেন তাকে স্বাগত জানিয়েছে তালবানের নেতৃত্বাধীন আফগানিস্তানের অন্তবর্তী সরকার।

তালেবান সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল কাহার বালখি বলেছেন, ২১টি মুসলিম দেশের আলেমগণ এক যৌথ বিবৃতিতে আফগানিস্তানের জনগণের প্রতি সাহায্য ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আফগানিস্তানের প্রতি মুসলিম বিশ্বের সহমর্মিতার হাত বাড়িয়ে দেয়ার ক্ষেত্রে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।

এর আগে তালেবানের কাতার দপ্তরের মুখপাত্র মোহাম্মাদ নায়িম শুক্রবার এক টুইটার বার্তায় লিখেছেন, ইরাক, লেবানন, তুরস্ক, ইয়েমেন, লিবিয়া ও ফিলিস্তিনসহ ২১টি মুসলিম দেশের প্রখ্যাত আলেমগণ আফগানিস্তানের জনগণ ও দেশটির বর্তমান সরকারকে সমর্থন করতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন। যৌথ বিবৃতিতে আমেরিকার পক্ষ থেকে আফগানিস্তানের অর্থ আটকে রাখার সমালোচনা করে তা ছেড়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

মার্কিন সেনারা ২০ বছরের দখলদারিত্বের পর গত আগস্ট মাসের শেষ নাগাদ আফগানিস্তান ত্যাগ করে। ওই মাসের মাঝামাঝি সময়ে তালেবান আফগানিস্তানের ক্ষমতার নিয়ন্ত্রণ গ্রহণ করে এবং পরের মাসে অন্তর্বর্তী সরকার গঠন করে। তবে এখন পর্যন্ত বিশ্বের কোনো দেশ তালেবান সরকারকে স্বীকৃতি দেয়নি।

সূত্র: পার্সটুডে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন