শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মোদীর অ্যাকাউন্ট আরও সুরক্ষিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে, জানাল টুইটার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৫:৫০ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অ্যাকাউন্ট হ্যাকের খবর প্রকাশ্যে আসতেই দ্রুত ব্যবস্থা নিয়েছেন তারা। রোববার এমনই দাবি করলেন টুইটার কর্তৃপক্ষ।

সংস্থাটি এ প্রসঙ্গে এক বিবৃতি জারি করে জানিয়েছে, ‘প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে নিরন্তর যোগাযোগ রাখা হয়েছে। অ্যাকাউন্ট হ্যাকের বিষয়টি প্রকাশ্যে আসতেই তড়িঘড়ি সেই অ্যাকাউন্ট আরও সুরক্ষিত করার জন্য পদক্ষেপ করা হয়েছে।’

টুইটার আরও জানিয়েছে, প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট ছাড়াও অন্য কোনও অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কি না তা খতিয়ে দেখা হয়েছে। তবে সেই সময়ে অন্য কোনও অ্যাকাউন্ট হ্যাক হয়নি বলেই দাবি টুইটার কর্তৃপক্ষের। সূত্রের খবর, টুইটারের অন্তর্তদন্ত বলছে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট হ্যাকের পিছনে সংস্থার নিরাপত্তা ব্যবস্থার ত্রুটি দায়ী নয়।

কী ভাবে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট হ্যাক হল, কোথায় গলদ ছিল, টুইটারের পাশাপাশি কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের বিশেষজ্ঞ দলও বিষয়টি খতিয়ে দেখছে। কোন সূত্র থেকে এই অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে তার অনুসন্ধান চালাচ্ছে বিশেষজ্ঞ দলটি।

শনিবার মধ্যরাতে হ্যাক করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট। সেই অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার ৫০০ বিট কয়েন কিনেছে। দেশবাসীর মধ্যে তা ভাগ করে দেওয়া হবে।’ এর পরই মোদীর টুইটার অ্যাকাউন্টের সেই স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। জোর চর্চা হতে শুরু হয় নেটমাধ্যমে। সূত্র: টিওআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন