বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাব মর্যাদা ক্ষুন্ন হয়েছে

ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৬:২০ পিএম | আপডেট : ৬:৩০ পিএম, ১২ ডিসেম্বর, ২০২১

দেশের ৭জন গুরুত্বপূর্ণ কর্মকর্তার বিরুদ্ধে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার ঘোষণা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। এজন্য দেশের পররাষ্ট্র এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয় দায়ী । দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা না হলে জনগণের নির্বাচিত প্রতিনিধিগণ দায়িত্বশীল হবেন না। মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের সুসম্পর্ক প্রতিষ্ঠা করা সরকারের দায়িত্ব এবং অপরিহার্য্য। দেশের ৭জন গুরুত্বপূর্ণ ব্যক্তির বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশের নিষেধাজ্ঞা জারিতে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের ভাব মর্যাদা ক্ষুন্ন হয়েছে।

আজ রোববার ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট এবং মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান এক বিবৃতিতে এসব কথা বলেন। নেতৃদ্বয় বলেন, এই পরিস্থিতি উত্তরণের জন্য দেশে আইনের শাসন এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা সুষ্ঠু নিরপেক্ষ প্রভাবমুক্ত জাতীয় নির্বাচনের মাধ্যমে সম্ভব।


নেতৃদ্বয় বলেন, দেশে ভবিষ্যতে যাতে কোন সরকারি সংস্থার সদস্য দ্বারা মানবাধিকার লঙ্ঘিত না হয় এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়। নেতৃদ্বয় সমাজের সর্বস্তরে আইনের শাসন প্রতিষ্ঠা করার দাবি জানান। বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিলে এইসব ঘটনা ঘটবে না বলেও তারা উল্লেখ করেন। গণতান্ত্রিক শাসন ব্যবস্থার উপর দেশের অর্থনৈতিক উন্নতি নির্ভরশীল। নেতৃদ্বয় সরকারকে র‌্যাব ও পুলিশ প্রশাসনকে ত্রুটি মুক্ত করে উন্নত করার জন্য আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন