বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বড়দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে অনুদান

কল্যাণ ট্রাস্টের বোর্ড সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ৬:৫৫ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে আজ রোববার সকালে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভা অনুুষ্ঠিত হয়েছে। বোর্ডের সভায় সিদ্ধান্ত গৃহীত হয়, ‘খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮’ এর প্রয়োজনীয় ধারা সংশোধন করা হবে। এ বিষয়ে দ্রুততম সময়ে ট্রাস্টের পক্ষ হতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় ট্রাস্টের নতুন সাংগঠনিক ও জনবল কাঠামো তৈরির অনুমোদন প্রদান করা হয়। নতুন জনবল কাঠামোতে কেন্দ্রীয় কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় পর্যায়ে ট্রাস্টের কার্যালয় স্থাপন করা হবে। সভায় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪ টি এবং বিভাগীয় কার্যালয় সমূহে ৫৬ টিসহ মোট ৮০ টি পদ সৃজনের বিষয়ে ব্যবস্থা গ্রহনের অনুমোদন প্রদান করা হয়।

সভায় আরো সিদ্ধান্ত গৃহীত হয়, ২০২১-২০২২ অর্থ বছরে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের এনডাওমেন্ট তহবিল হতে সারাদেশের ৫০টি চার্চের অনুক‚লে মোট ২০ লক্ষ টাকার অনুদান প্রদান করা হবে। এছাড়া শুভ বড়দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান হতে দেশের ১৩০ টি চার্চের অনুক‚লে ৫৬ লক্ষ টাকা বিতরণ করা হবে।

সভায় ট্রাস্টের দুজন কর্মকর্তাকে পদোন্নতি প্রদান এবং ট্রাস্টের সচিব পদে বর্তমান সচিব নির্মল রোজারিও কে আগামী জানুয়ারি, ২০২৩ সাল পর্যন্ত পুন:নিয়োগ প্রদানের অনুমোদন প্রদান করা হয়। এছাড়াও সভায় জানানো হয়, মুজিববর্ষ উপলক্ষে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিদের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণ অঞ্চলে দু'টি গৃহহীন পরিবারকে দু'টি গৃহ নির্মাণ করে দেয়া হবে এবং এর বাস্তবায়ন কার্যক্রম এগিয়ে চলছে।

সভায় খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের দু’জন সিনিয়র ভাইস চেয়ারম্যান জুয়েল আরেং এমপি, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি, ভাইস চেয়ারম্যান ড. নমিতা হালদার এনডিসি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসান এনডিসি, ট্রাস্টি ড. বেনেডিক্ট আলো ডি' রোজারিও এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ এনামুল হক ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:১৩ পিএম says : 0
আমি গরিব টাকা চাই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন