বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাগলাটে হয়ে গেছেন ট্রাম্প!

প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

যারাই তার বিরুদ্ধে বলছেন তাদেরকে হুমকি দিচ্ছেন
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্পের বেখাপ্পা কথাবার্তা ও আচরণ নতুন কিছু নয়। তবে সম্প্রতি তা বেড়ে একদম ‘পাগলাটে’ পর্যায়ে চলে গেছে।
তার নানা অপকর্মের বিষয়ে যারাই মুখ খুলছেন অথবা সমালোচনা করছেন সবাইকেই তিনি হুমকি দিয়ে রাখছেন। এই হুমকির শুরু তার প্রতিপক্ষ হিলারি ক্লিন্টনকে দিয়ে। দ্বিতীয় বিতর্কে সময় হুমকি দিয়ে ট্রাম্প বলেছিলেন, তিনি প্রেসিডেন্ট হলে হিলারিকে জেলে ভরবেন! এবার হুমকি দিলেন ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা সব নারীর বিরুদ্ধে। গতকাল পর্যন্ত এমন নারীর সংখ্যা ১১ জনে পৌঁছেছে। আর ট্রাম্প গতকালই বলেছেন, তিনি এসব অভিযোগকারীর বিরুদ্ধে মামলা করবেন। অবশ্য এমন হুমকির প্রতিবাদে ট্রাম্পকে একহাত নিয়েছেন হিলারি ক্লিনটন। তিনি বলেছেন, নিজের নোংরা অতীত প্রকাশ হয়ে যাওয়ায় উল্টাপাল্টা বকছেন ট্রাম্প।
এদিকে গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের গেটিসবার্গে বক্তব্য দেয়ার সময় ডোনাল্ড ট্রাম্প এ ঘোষণা দেন। মার্কিন প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন ১৮৬৩ সালে এই গেটিসবার্গেই ঐতিহাসিক বক্তব্য দেন। সেখান থেকে কিছুটা দূরে এক নির্বাচনী প্রচারে বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। নির্বাচিত হলে প্রথম ১০০ দিনে কী করবেন, সেটিই সেখানে জানানোর কথা।
ট্রাম্প জানান, ১০০ দিনের মধ্যেই তিনি অবৈধ অভিবাসীদের ওপর খড়্গ নামাবেন। বিতাড়িত অবৈধ অভিবাসীদের মধ্যে যাদের অপরাধের রেকর্ড আছে, তাদের দুই থেকে পাঁচ বছরের বাধ্যতামূলক কারাবাসে পাঠাবেন। এ ছাড়া ‘অপরাধী অবৈধ অভিবাসীদের’ দেশ থেকে তাড়াবেন।
রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যৌন নিপীড়নের অভিযোগকারী নারীদের ‘মিথ্যাবাদী’ বলে অভিহিত করেন। তিনি বলেন, সব অভিযোগ ডাহা মিথ্যা। নিপীড়নের কোনো ঘটনা একদমই ঘটেনি।
এর মধ্যেই এবার ফার্স্ট লেডি মিশেল ওবামাকে নিয়ে আক্রমণাত্মক মন্তব্য করেছেন। ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের পক্ষে প্রচার চালাচ্ছেন মিশেল। সে কারণেই ক্ষোভ ঝেড়েছেন ট্রাম্প। বলেছেন, হিলারির পক্ষে বলা ছাড়া মিশেলের আর কোনো কাজ নেই।
ট্রাম্পের অভিযোগ, ফার্স্ট লেডি মিশেল ২০০৭ সালে হিলারিকে নিয়ে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছিলেন। বলেছিলেন, হিলারির নাকি হোয়াইট হাউস চালানোর মতো শারীরিক সুস্থতা নেই। হিলারি ২০০৭ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন চেয়ে প্রচার চালিয়েছিলেন। পরে বারাক ওবামাই দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনে জয়ী হন। ওবামার সেই সময়ের প্রচারাভিযানের সদস্যরা বলেছেন, মিশেলের যে বক্তব্য নিয়ে ট্রাম্প অভিযোগ করেছেন, তা হিলারির উদ্দেশে ছিল না। সূত্র: বিবিসি, নিউইয়র্ক টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন