বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মেয়র সাক্কুকে বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে অব্যাহতি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৯:৫৯ পিএম

দলীয় কর্মসূচিতে নিষ্ক্রিয় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্যপদ হারিয়েছেন। কুমিল্লায় এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে তুমুল আলোচনা চলছে।

এ বিষয়ে সাংবাদিকদের সাক্কু বলেন, দল তাদের। আমি ৪০ বছর বিএনপি করি। এটি তারেক রহমান সাহেবের ব্যাপার। পার্টির সিদ্ধান্তের ব্যাপার। তারা যা খুশি তা করুক। আমি আমার মতো চলতাছি।

এদিকে সোমবার জানতে চাইলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এখবর নিশ্চিত করেন। দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে সাক্কুকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে তিনি জানালেও কবে অব্যাহতি দেওয়া হয়েছে, তা স্পষ্ট করেননি তিনি।

দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ সন্তোষজনক না হওয়ার কারণ ব্যাখ্যা করতে দল থেকে ইতোপূর্বে চিঠি পেয়েছিলেন বলে সাক্কু জানিয়েছেন। তবে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে কি না, তা তিনি স্পষ্ট করেননি।

চিঠিতে নির্বাহী কমিটির সভায় না যাওয়ার ব্যাখ্যা চাওয়া হয়েছিল জানিয়ে সাক্কু সাংবাদিকদের বলেন,আমি উত্তর দিয়েছিলাম, সেদিন আমেরিকান রাষ্ট্রদূতের সাথে আমার বৈঠক ছিল। যেদিন বৈঠক তার দুই দিন আগে ঢাকা থেকে চিঠি আসছে মিটিংয়ের। সে জন্য আমি যেতে পারিনি

বিএনপি নেতারা জানিয়েছেন, দলের কর্মকৌশল ঠিক করতে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে গত ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর মতবিনিময় সভা করে বিএনপি। সে বৈঠকে আমন্ত্রণ জানানো হয় কেন্দ্রীয় কমিটির সদস্যদেরও।

এর মধ্যে ২২ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে কুমিল্লা বিভাগের জাতীয় নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় অনুপস্থিত ছিলেন সাক্কু।

এই অনুপস্থিতির কারণ ব্যাখ্যা করার জন্য সাক্কুকে চিঠি দেয় কেন্দ্র।দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্কুর কোনো যোগাযোগ নেই এবং অধিকাংশ দলীয় কর্মকাণ্ডে তিনি অংশ নেন না বলে বিএনপি কেন্দ্রীয় দপ্তর থেকে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন