রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মিরে পুলিশের বাসে হামলা, হতাহত ১৪

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১০:২৪ এএম

ভারতশাসিত কাশ্মিরের হামলায় ২ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। সোমবার (১৩ ডিসেম্বর) কাশ্মিরের শ্রীনগরে একটি পুলিশ বাসে হামলা চালালে এই হতাহতের এই ঘটনা ঘটে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা। এর আগে সোমবার ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে কাশ্মিরে ২ বিচ্ছিন্নতাবাদী নিহত হন। এর কয়েক ঘণ্টার মাথায় পাল্টা হামলার মাধ্যমে পুলিশ কর্মকর্তাদের প্রাণহানির ঘটনা ঘটল।

সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার কাশ্মিরের শ্রীনগরের বাইরে পাঠানচক এলাকার কাছে একটি পুলিশ ক্যাম্পের অদূরেই পুলিশের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে বিচ্ছিন্নতাবাদীরা। স্থানীয় সূত্রের বরাত দিয়ে বলা হচ্ছে, পুলিশ কর্মকর্তাবোঝাই বাসের ছাদে উঠে এক বিচ্ছিন্নতাবাদী স্বয়ংক্রিয় রাইফেল থেকে গুলিবর্ষণ করে।

এতে ঘটনাস্থলেই দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। আহত হন আরও ১২ পুলিশ সদস্য। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

এদিকে এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে ফেলে ভারতীয় নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্যরা। একইসঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের ধরতে তল্লাশি অভিযানও শুরু হয়েছে।

সংবাদমাধ্যমগুলো বলছে, পাঠানচক এলাকায় নিরাপত্তাবাহিনীর একাধিক ঘাঁটিসহ নানা সরকারি দফতর রয়েছে। কড়া নিরাপত্তার অধীনে থাকা ওই এলাকায় কী ভাবে বিচ্ছিন্নতাবাদীরা বিনা বাধায় হামলা চালিয়ে পালিয়ে গেল, তা নিয়ে ইতোমধ্যেই প্রশ্ন উঠেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ পিএম says : 0
May Allah wipe out Barbarian Indian security forces from Kashmir. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন