বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চূড়ান্ত শুনানি আজ

খালেদা জিয়ার জন্মদিন নির্ধারণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিএনপি’র চেয়ারপারর্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট উদযাপন সংক্রান্ত রিটের চূড়ান্ত শুনানি আজ (বুধবার)। গতকাল মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ তারিখ নির্ধারণ করেন।

গতকাল রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন শুনানিতে অংশ নেন।
এর আগে গতকাল সকালে বেগম খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সকল নথি হাইকোর্টে দাখিল করা হয়। অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি বলেন, খালেদা জিয়া বিভিন্ন তারিখে বিভিন্ন সময়ে জন্মদিন পালন করেছেন। তার জন্মদিন সংক্রান্ত পাসপোর্ট অফিস, নির্বাচন কমিশন, ম্যারিজ সার্টিফিকেট, এভারকেয়ার হাসপাতালের ভর্তির ফরম, মেট্টিকুলেশনের সার্টিফিকেটের তথ্য আদালতে দাখিল করা হয়েছে। বুধবার শুনানির জন্য কার্যতালিকায় থাকবে।

এদিকে গত ১৩ জুন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত সব নথি তলব করেন হাইকোর্ট। সংশ্লিষ্টদের সব নথি আদালতে দাখিল করতে বলা হয়। একইসঙ্গে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন উদযাপন বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে নাÑ এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট।
যুবলীগ নেতা মামুনুর রশিদ ১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপনের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন। রিটে ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মদিন পালন করায় তাকে কেন সাজা দেয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়। এছাড়া খালেদা জিয়ার শিক্ষাগত যোগ্যতা ও জন্ম নিবন্ধনের সব নথি হাইকোর্টে দাখিলের নির্দেশনা চাওয়া হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, গুলশান থানার ওসি ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন