বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কলম্বিয়ায় বিমানবন্দরে বিস্ফোরণ, মৃত তিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:১৭ পিএম

মঙ্গলবার বিস্ফোরণ হয়েছে কলম্বিয়ার সীমান্ত শহর কুকুটায়। সেখানকার আন্তর্জাতিক বিমানবন্দরে দুইটি বিস্ফোরণ হয়। এতে মারা গেছেন দুই পুলিশকর্মী এবং আক্রমণকারী।

আক্রমণকারী রানওয়ের কাছে বেড়া টপকে ঢোকার চেষ্টা করছিল। সেই সময় তার কাছে থাকা বোমা ফেটে যায়। তাতেই তার মৃত্যু হয়। কলম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী ডিয়েগো মোলানো বলেছেন, ভেনেজুয়েলার সীমান্তের কাছে এই শহরে সন্ত্রাসী গোষ্ঠীগুলি সক্রিয়। তারাই এই বিস্ফোরণের পিছনে। পুলিশ জানিয়েছে, কেউ এই বিস্ফোরণ নিয়ে খবর দিতে পারলে তাকে ২৫ হাজার ডলার দেয়া হবে।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় ভোর পাঁচটায় এক ব্যক্তি বিস্ফোরক নিয়ে বেড়া টপকানোর চেষ্টা করে। এর পাশেই ছিল রানওয়ে। প্রথমে আক্রমণকারীর কাছে থাকা বোমা বিস্ফোরণ হয়। এর ঘণ্টাখানেক পর দ্বিতীয় বিস্ফোরণ হয়। একজন বিস্ফোরক বিশেষজ্ঞ একটি স্যুটকেস দেখতে পান। সেই স্যুটকেসে রাখা বোমা ফাটে। এর ফলে পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞ দুই অফিসারের মৃত্যু হয়।

পুলিশ জানিয়েছে, আক্রমণকারী আত্মঘাতী বাহিনীর সদস্য ছিল নাকি সে বেড়া টপকাবার সময় আচমকা বোমা বিস্ফোরণ হয়, তা নিয়ে তারা সংশয়ে। তাদের মতে, যে দুই অফিসার মারা গেছেন, তারা প্রকৃত হিরো।

ভেনেজুয়েলার সীমান্তের এলাকাগুলিতে গত ছয় মাসে পাঁচবার বিস্ফোরণ হলো। গত জুন মাসে কলম্বিয়ার প্রেসিডেন্ট যখন ওই এলাকা সফরে গেছিলেন, তখন তার হেলিকপ্টার লক্ষ্য করেও গুলি চালানো হয়। অবশ্য তাতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। মঙ্গলবারের বিস্ফোরণের পর বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়। যাত্রীদের বিমানবন্দর থেকে সরিয়ে নেয়া হয়। বিস্ফোরণে কয়েকটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র: এএফপি, এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন