শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

স্বাধীনতা সার্বভৌমত্ব ও ভোটাধিকার চ্যালেঞ্জের মুখে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৮:৫৭ পিএম

১৬ ডিসেম্বর মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সবার সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ বুধবার এক বাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদানের জন্য দোয়া করছি।

তিনি বলেন, জাতি এমন এক সময় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জনগণের ভোটাধিকার চ্যালেঞ্জের মুখে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও মানুষের নাগরিক ও ভোটাধিকার প্রশ্নবিদ্ধ। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। অপরদিকে পার্শ্ববর্তী দেশ ভারত প্রতিনিয়ত খোড়া অজুহাতে দেশের বিভিন্ন সীমান্তে পাখির মত বাংলাদেশী নাগরিক হত্যা করছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার হারিয়ে জাতি এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান রাজনৈতিক সঙ্কট থেকে দেশকে উদ্ধার করতে হবে। তিনি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব যেন বিপন্ন হতে না পারে সে জন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি জাতীয় ঐক্য গড়ে তুলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের অধিকার সুরক্ষার আহ্বান জানান।

সেই সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশের সকল শাখাকে আলোচনা সভা ও দোয়ার মাহফিলসহ নানাবিধ অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’ যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপন করার জন্য নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন।

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা : স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিবে ইসলামী আন্দোলন বাংলাদেশ মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগ। এ বিভাগের উদ্যোগে ২৩ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনাও সম্মাননার আয়োজন করেছে সংগঠন। এতে প্রধান অতিথি থাকবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এছাড়াও ১৮ ডিসেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ রাজধানী ঢাকায় মহান বিজয় দিবস উপলক্ষে পতাকা র‌্যালী করবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন