শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাংলাদেশের ‘বিজয়ের সুবর্ণজয়ন্তীতে’ নরেন্দ্র মোদির শ্রদ্ধাজ্ঞাপন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ পিএম

বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তীতে শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বললেন, বাংলাদেশের স্বাধীনতা উপলক্ষে ভারতের যে সব বীর সেনা বাংলাদেশকে স্বাধীন করতে সংগ্রাম করেছেন তাঁদের সম্মানিত করা হবে সারা বছর ধরে। অনেককেই দেওয়া হবে মরণোত্তর সম্মাননা।
আজ সকালে এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী লেখেন, ‘৫০তম বিজয় দিবসে আমি (বীর) মুক্তিযোদ্ধা, বীরাঙ্গনা এবং ভারতীয় সশস্ত্র বাহিনীর সাহসীদের মহান বীরত্ব ও আত্মত্যাগের কথা স্মরণ করছি। একসঙ্গে আমরা অত্যাচারী শক্তির বিরুদ্ধে যুদ্ধ করেছি এবং তাদের পরাজিত করেছি। ঢাকায় ভারতীয় প্রেসিডেন্টর উপস্থিতি প্রত্যেক ভারতীয়ের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ।’
এ ছাড়া বিজয় দিবসে একটি ঐতিহাসিক ছবি দিয়ে টুইট করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। তিনি লিখেছেন, ‘এই দিন, সেই বছর।’
বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। সে আমন্ত্রণ রক্ষা করে তিন দিনের সফরে গতকাল বুধবার ঢাকা এসেছেন ভারতের প্রেসিডেন্ট।
আজ বৃহস্পতিবার বিজয় দিবসে ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডে সম্মাননীয় অতিথি হিসেবে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিয়েছেন ভারতের প্রেসিডেন্ট।
এর আগে গতকাল বুধবার বাংলাদেশের প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এবং পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে পৃথক বৈঠক করেন ভারতের প্রেসিডেন্ট।
এছাড়া এদিন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইট করে বাংলাদেশের এই সংগ্রামকে কুর্নিশ জানান।
প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও তাঁর টুইটারে লেখেন বাংলাদেশের মুক্তিযোদ্ধা, সেনাবাহিনী ও ভারতীয় সেনার সম্মিলিত প্রয়াসে বাংলাদেশের স্বাধীনতাপ্রাপ্তি এক ঐতিহাসিক ঘটনা। এদিন বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে কলকাতা ও রাজধানী দিল্লিতে নানা অনুষ্ঠান হচ্ছে। বহু জায়গায় সম্বর্ধিত করা হচ্ছে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেওয়া জীবিত ভারতীয় সৈনিকদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন