বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস-২০২১ উদযাপিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ৫:৪৭ পিএম | আপডেট : ৫:৪৮ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস ২০২১ উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বিজয় র‌্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সকাল ১০.০০টায় নোবিপ্রবি পরিবারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধের স্মৃতি ভাস্কর্যের সামনে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। পরে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে শহিদ মিনার ও মূলফটকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

পরে বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারীবৃন্দ ও ছাত্র সংগঠনের পক্ষ থেকে শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে দিবসের প্রথম প্রহরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন, দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ। এছাড়া বিকেল ৪.৩০ মিনিটে মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনা বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের যে শপথ পাঠ করান তাতে নোবিপ্রবি কেন্দ্রিয় খেলার মাঠে ভার্চুয়ালি অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দৃড় প্রত্যয় ব্যক্ত করেন নোবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘উৎসবমুখর পরিবেশে আজ মহান বিজয় দিবস ও বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। আজ এ বিজয়ের দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিন¤্র শ্রদ্ধা নিবেদন করছি। যে মানুষটির জন্য আমরা স্বাধীনতা পেয়েছি তাঁর আদর্শ প্রতিষ্ঠায় আমাদের সবাইকে কাজ করতে হবে। উন্নত-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে। বিজয়ের ৫০ বছরে পদার্পণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার প্রতিষ্ঠায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে একটি সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠাই হোক আজ আমাদের অঙ্গীকার।’

নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মাঝে আরো বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মাজনুর রহমান, সামিজিক বিজ্ঞান ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, আইআইএসের পরিচালক ড. ফিরোজ আহমেদ, ভাষা শহিদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মো: আনিসুজ্জামান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসিম উদ্দীন,অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, কর্মচারীদের পক্ষে আবদুল্লাহ আল মামুন, শিক্ষার্থীদের পক্ষে শাহ আফজাল খান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক।

উল্লেখ্য, বিজয় দিবস উপলক্ষ্যে বুধবার নোবিপ্রবি’র প্রশাসনিক ভবন, অডিটোরিয়াম, প্রধান ফটক ও একাডেমিক ভবনে আলোকসজ্জা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন