শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পিরোজপুরে এক রাতেই গোয়ালের ৪ গরু উধাও : নি:স্ব পরিবার

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৩:১৪ পিএম

পিরোজপুর পৌরসভার মধ্য নামাজপুর এলাকায় গরু চুরির ঘটনা ঘটেছে। ভুক্তভোগী পরিবারের দাবি তাদের গোয়াল থেকে ৪টি গরু চুরি হয়েছে। যার বাজার মূল্য ৩ লক্ষ টাকা।

আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) ভোর রাতে গোয়াল ঘর থেকে চুরির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল কবির শিকদার।

স্থানীয় সূত্রে জানা যায়, গরুর মালিক মো: কবির হোসেন একটি ছোট চায়ের দোকানদার। তার এই দোকানের আয়ের মাধ্যমে পরিবারের ভরনপোষন চলে। তার পাশাপাশি ৪টি গরু পালন করতেন। যার মাধ্যমে সহযোগীতা হতো পরিবারের। হঠাৎ করেই এই গরুগুলো চুরি হওয়ায় বর্তমানে এই পরিবারটি নিস্ব হয়ে পথে বসার অবস্থা হয়েছে। একমাত্র আশার আলো বিক্রয়যোগ্য গরুগুলো না থাকায় বর্তমানে চোখে অন্ধকার দেখার মতো অবস্থা পরিবারটির।

গরুর মালিকের স্ত্রী নাজমুন্নাহার বেগম জানান, এই গরুই আমাদের আয়ের উৎস। আমার স্বামী অসুস্থ। সে একমাত্র উপার্যন করতো। ৪টি গরু কাল রাতে গোয়াল গরে উঠিয়ে বাড়িতে রাতে ঘুমিয়েছি। গোয়াল ঘরের তালা ও শিকল ভেঙে কারা এই গরুগুলো নিয়ে গেছে জানিনা। সকালে গিয়ে দেখি গরু একটাও নাই। এই গরুগুলো আমরা যাতে পেতে পারি তার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতা চাই।

গরুর মালিকের আরেক মেয়ে সাদিয়া তন্বী জানান, আমরা খুব গরীব পরিবার। আমরা তিন বোন এক ভাই। আমরা পড়াশোনাও করি। আমার বারার এই আয়ের উৎস গরুগুলো হারিয়ে আমরা খুব নিস্ব হয়ে গেছি। আমরা পুলিশকে জানিয়েছি। প্রশাসনের কাছে দাবি আমাদের এই গরু গুলো উদ্ধারে তার যেনো খুব দ্রæত ব্যবস্থা গ্রহন করে।

পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল কবির শিকদার জানান, নামাজপুরে কবিরের ৪টি গরু শিকল কেটে রাতে কে বা কারা নিয়ে গেছে। আমরা সকাল থেকেই তদন্ত করতেছি। বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরায় খোঁজ নিচ্ছি। আশা করছি জড়িতদের খুব দ্রæত বের করতে সক্ষম হবো। এলাকায় চোরের খুব উৎপাত বাড়ছে। এর আগেও স্কুলের ল্যাপটপ, প্রজেক্টর সহ বিভিন্ন মালামাল চুরি হয়েছে। দ্রæত চোরদের ধরার জন্য এলাকাবাসীর পক্ষে প্রশাসনের কাছে দাবি জানাই। বর্তমানে যে পরিস্থিতির সৃষ্টি হচ্ছে তাতে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে।

পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জা. মো: মাসুদুজ্জামান জানান, নামাজপুর এলাকায় চুরির কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নাই। থানায় লিখিত অভিযোগ দিলে আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

আবার গত ৫ ডিসেম্বর পৌরসভার ৬নং ওয়ার্ডে নামাজপুর ভাইজোড়াসহ মোট ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে চুরির ঘটনার সদর থানায় প্রথমে ২টি সাধারন ডায়রী ও পরে মামলা করা হলেও এখনো কেউই গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন ওসি।

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর পৌরসভার ৬নং ওয়ার্ডে নামাজপুর ভাইজোড়াসহ মোট ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে চুরির ঘটনা ঘটে। যাতে বিদ্যালয়ের ল্যাপটপ, প্রজেক্টর সহ বিভিন্ন মালামাল চুরি হয়েছে বলে সংশ্লিষ্ট বিদ্যালয় জানিয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন