বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

জাতিকে দাবিয়ে রাখার ষড়যন্ত্র রুখতে হবে

ইসলামী আন্দোলন ঢাকা জেলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৮:১২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, আন্তর্জাতিক মানবাধিকার দিবসে বাংলাদেশের র‌্যাব, পুলিশ ও সেনাবাহিনীকে যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ করেছে। র‌্যাব, সেনাবাহিনী আওয়ামী লীগের দলীয় কেউ নন, তারা দেশের সম্পদ। তাদের কর্মকান্ডে বিদেশে দেশের ভাবমর্যাদা ক্ষুণ্ণ করেছে। যদি তারা দুর্নীতি ও মানবাধিকার লঙ্ঘন না করেন তাহলে রাষ্ট্রকে তা প্রমাণ করতে হবে নতুবা ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে হবে। মাওলানা গাজী আতাউর রহমান বলেন, স্বাধীনতা যুদ্ধে সর্বস্তরের মানুষ দলমত নির্বিশেষে ঝাঁপিয়ে পড়লেও দীর্ঘ ৫০বছর পর এসে সত্যিকার দেশপ্রেমিক ও ইসলামপন্থীদেরকে একটি মহল স্বাধীনতাবিরোধী বলে বিভক্তি সৃষ্টি করে রেখেছে।

তিনি বলেন, যারা জাতিকে দাবিয়ে রাখার ষড়যন্ত্র করছে তাদের রুখতে হবে। জাতি সত্যটাকে উপলব্ধি করছে শিখেছে। শোষণ, বঞ্চনা ও বৈষম্যের বিরুদ্ধে লক্ষ লক্ষ মুক্তিযোদ্ধা জীবনবাজি রেখে যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছিল বৈষম্য ও দুর্নীতিমুক্ত একটি দেশের জন্য। তিনি বলেন, নাগরিক অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে স্বাধীনতার প্রকৃত স্বপ্ন পূরণে কাজ করতে হবে। যারা দস্যুতার মাধ্যমে রাজনীতি নিয়ন্ত্রণ করতে চায়, সে সকল দস্যুদের বিরুদ্ধে আবারো ঝাঁপিয়ে পড়তে হবে।

আজ শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাক জেলা দক্ষিণের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেরানীগঞ্জের কদমতলী শহীদনগর স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা দক্ষিণ সভাপতি আলহাজ্ব শাহাদাত হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, ডা. কামরুজ্জামান, আলহাজ্ব সুলতান আহমদ খান, মাওলানা ইলিয়াস হোসাইন, মাওলানা সোহরাব হোসাইন, মাওলানা নূল হোসাইন, মাওলানা শফিউদ্দিন কাসেমী, হাফেজ মিরাজ ও মুহাম্মদ দ্বীন ইসলাম।

মাওলানা গাজী আতাউর রহমান আরো বলেন, দেশে ন্যায় বিচার ও মানবিক মূল্যবোধ বলতে কিছু নেই। দেশে মানবাধিকার লঙ্ঘিত। তিনি বলেন, দেশে এখন সত্যিকারের রাজনীতি নেই। এখন রাজনীতি নিয়ন্ত্রণ করে চোর-বাটপাররা, কালো টাকার মালিকরা। ফলে একজন সরকার দলীয় সাংসদ আদম পাচার করে বিদেশে ১৪ বছর সাজা ভোগ করছে।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান মানুষের ভোটাধিকার ও নাগিরক অধিকার প্রতিষ্ঠায় এবং শোষণ বঞ্চনার বিরুদ্ধে লড়াই করেছিলেন। পরিকল্পনা মন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, পরিকল্পনা মন্ত্রী বলেছেন ১০০ টাকা বরাদ্দ হল জনগণের কাছে পৌঁছে ১০ টাকা। এতেই বুঝা যায় দেশে দুর্নীতি কোন পর্যায়ে পৌঁছেছে।

ঢাকা মহানগর উত্তর দক্ষিণের পতাকা র‌্যালী কাল : স্বাধীনতার সুবর্ণ রজত জয়ন্তী উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর দক্ষিণের উদ্যোগে আগামীকাল শনিবার বেলা ১২টায় রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিশাল পতাকা র‌্যালী অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন