বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

লড়াই করে হারল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ৯:১১ পিএম

হিরো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৯-০ ব্যবধানে বিধ্বস্ত হলেও দ্বিতীয় ম্যাচে শক্তিশালী দক্ষিণ কোরিয়ার বিপক্ষে লড়াই করেই হারল স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার রাতে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে কোরিয়া প্রথমে পিছিয়ে থেকে শেষ পর্যন্ত ৩-২ গোলে হারায় বাংলাদেশকে।

শুক্রবার ম্যাচের শুরু থেকেই কোরিয়ানদের সঙ্গে সমান তালে লড়েছেন আশরাফুল ইসলামরা। শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথমে গোল পান তারা। প্রথম কোয়ার্টারে ম্যাচের ৮ মিনিটে আরশাদ হোসেনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় সবুজের হিটে আরশাদ ড্রাইভিং ফ্লিকে গোল করেন (১-০)। পরের মিনিটে কোরিয়া পেনাল্টি কর্নার (পিসি) পেলেও গোল করতে ব্যর্থ হয়। তবে ১৫ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে ম্যাচে সমতা আনে কোরিয়া। পেনাল্টি স্ট্রোকে কোরিয়ার জাং জঙ হিউন গোল করেন (১-১)। ম্যাচ সমতায় ফেরার পর দু’দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করে খেলেছে। দ্বিতীয় কোয়ার্টারে ম্যাচের ১৯ মিনিটে পিসি পেলেও তা থেকে গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। তৃতীয় কোয়ার্টারে কোরিয়ানরা দু’টি পিসি পেয়ে তা কাজে লাগাতে না পারায় ম্যাচ জমে উঠে। তবে চতুর্থ কোয়ার্টারে এসে এগিয়ে যায় কোরিয়া। ম্যাচের ৪৮ মিনিটে জি উও চিওনের ফিল্ড গোলে হাফ ছেড়ে বাঁচে তারা (২-১)। ম্যাচের ৫৪ মিনিটে ব্যবধান বাড়ায় অতিথি দল। এসময় পার্ক চিওলিওন ফিল্ড গোল করেন (৩-১)। ম্যাচের ৫৮ মিনিটে জটলা থেকে বাংলাদেশের দ্বীন ইসলাম ইমন গোল করলেও শেষ পর্যন্ত হার এড়ানো যায়নি (২-৩)।

এদিকে হকিতে ভারতের বিপক্ষে হারের বৃত্ত থেকে কিছুতেই যেন বেরিয়ে আসতে পারছে না পাকিস্তান। অর্ধযুগ ধরে ভারতের বিপক্ষে জয় না পাওয়ার আক্ষেপ আরো বাড়লো পাকিস্তানের। শুক্রবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে যথারীতি ভারতের কাছে হেরে হতাশ হয়েছে পাকিস্তানীরা। এদিন বিকালে দিনের প্রথম ম্যাচে ভারত ৩-১ গোলে হারায় পাকিস্তানকে। ভারতের পক্ষে হারমানপ্রিত সিং দু’টি ও আকাশদ্বীপ সিং একটি গোল করেন। পকিস্তানের হয়ে একমাত্র গোলটি শোধ দেন জুনাইদ মনজুর। টুর্নামেন্টে তিন খেলায় এটি ভারতের দ্বিতীয় জয়। ৭ পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়নরাই রয়েছে তালিকায় শীর্ষে। অন্যদিকে দুই ম্যাচে পাকিস্তানের পয়েন্ট ১। প্রথম ম্যাচে তারা ড্র করেছিল জাপানের বিপক্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন