শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

অভিবাসন সম্পর্কে সচেতনতা বাড়াতে ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১১:৫১ এএম

নিরাপদ অভিবাসন সম্পর্কে সচেতনতা বাড়াতে কনসার্ট এর আয়োজন করেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা- আইওএম। আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত এই কনসার্টে গান গাইবেন দেশের ৯ জন জনপ্রিয় সংগীতশিল্পী। শনিবার (১৮ ডিসেম্বর) রাত ১১টায় অনুষ্ঠিতব্য ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’ শিরোনামের এ আয়োজনে গান গাওয়ার পাশাপাশি শিল্পীরা কথা বলবেন নিরাপদ অভিবাসন নিয়েও।

আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২১ উপলক্ষে আয়োজিত এই কনসার্টের মূল লক্ষ্য অভিবাসী এবং তাদের পরিবার পরিজনের সঙ্গে সংযোগ স্থাপন করা। তথ্য ও বিনোদনের মাধ্যমে নিরাপদ অভিবাসনের তথ্য প্রচার করা। ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’-এ গাইবেন কুমার বিশ্বজিৎ, ফজলুর রহমান বাবু, লুইপা, আসিফ, কুদ্দুস বয়াতি, নন্দিতা, প্রীতম আহমেদ, মাশা ইসলাম ও ব্যান্ড দল শিরোনামহীন।

আইওএম’র বাংলাদেশের অফিসার ইনচার্জ ফাতিমা নুসরাথ গাজ্জালি বলেন, ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত এই কনসার্টের মাধ্যমে আমরা বাংলাদেশি অভিবাসীদের অবদানকে সম্মান জানাতে চাই। বিনোদন দেওয়ার পাশাপাশি কনসার্টটি শ্রোতাদের নিরাপদ, সুশৃঙ্খল এবং নিয়মিত অভিবাসন সম্পর্কে অবহিত করবে। আমি সবাইকে কনসার্টটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

এদিকে এক ভিডিও বার্তায় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ সাধারণ মানুষদের আহ্বান জানিয়েছেন কারও ফাঁদে পা ফেলে বিদেশে পাড়ি না জমানোর। বলেছেন, ‘মানবপাচারের শিকার হবেন না। বুঝে-শুনে, নিরাপদ উপায়ে বিদেশে যাওয়াই সবচেয়ে ভালো উপায়।’

অভিনেতা ও গায়ক ফজলুর রহমান বাবু বলেছেন, অভিবাসন বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ খাত। তবে এখনও অনেক অভিবাসী অনিয়মিত উপায়ে বিদেশে যাচ্ছেন। যা বিপদ ডেকে আনছে। তিনি নিরাপদ অভিবাসনের জন্য নিয়মিত পথ অনুসরণ করার আহ্বান জানান এবং কনসার্টটি দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’ সম্প্রচারিত হবে আজ (১৮ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় আইওএম বাংলাদেশ-এর ফেসবুক পেইজ এবং যমুনা টেলিভিশনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন