শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেনা-ট্যাঙ্ক থেকে হয়ে গেলো ‘ট্যাঙ্ক ট্যাক্সি’.

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ৮:৫৫ পিএম

মার্লিন ব্যাটচেলর এক জন ব্রিটিশ। তার বহু দিনের সাধ প্রতিরক্ষা সামগ্রী দিয়ে ঘর সাজাবেন। এমন একটি বাড়ি তৈরি করবেন যা পুরোপুরি সেজে উঠবে ওই সমস্ত সামগ্রী দিয়ে।

সেই স্বপ্ন এখনও পূর্ণ হয়নি তার। তবে স্বপ্ন পূরণের পথে চলতে শুরু করেছেন ইতিমধ্যেই। যুদ্ধের সময় ব্রিটিশ সেনাদের ব্যবহার করা একটি ট্যাঙ্ক কিনে ফেলেছেন তিনি। তিনি এর নাম দিয়েছেন ‘ট্যাঙ্ক ট্যাক্সি’। ব্রিটিশ সেনাদের দুর্গম স্থানে নিয়ে যেত এই ট্যাঙ্ক। তবে যুদ্ধের ট্যাঙ্ক বললে একটু ভুলই বলা হয় কারণ এই ট্যাঙ্কে দাঁড়িয়ে সেনারা যুদ্ধ করলেও, ট্যাঙ্কটি প্রকৃতপক্ষে সশস্ত্র ছিল না।

ট্যাঙ্কটি প্রায় ৩০ লাখ টাকায় কিনেছেন মার্লিন। তার পরিকল্পনা পরবর্তীকালে ট্যাক্সির মতো ব্যবহার করবেন সেটি। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেবেন এই গাড়িতেই। তবে এখনও তার অনুমতি মেলেনি। এখন শুধুমাত্র ব্যক্তিগত প্রয়োজনে গাড়িটি ব্যবহারের অনুমতি রয়েছে তার। আর কোনও বিশেষে অনুষ্ঠানেও ভাড়া দিতে পারেন গাড়িটি।

ট্যাঙ্কটি এফভি ৩২ মডেলের। লম্বায় ১৭ ফুট। ১৯৬৭ সালের সেনা ট্যাঙ্ক এটি। এত দিন সেটি এক জনের ব্যক্তিগত সংগ্রহে ছিল। তার বাড়ির উঠোনে গাড়িটি রাখা ছিল। ওই ব্যক্তির কাছ থেকেই এটি কিনে নিয়েছেন মার্লিন। বিয়ের অনুষ্ঠানে এমনকি শেষকৃত্যেও লোকজন কিংবা শব বয়ে নিয়ে যাওয়ার জন্য তার ‘ট্যাঙ্ক ট্যাক্সি’ ভাড়া করা হয়েছে। এক বার যাতায়াতের জন্য ভাড়া গুনতে হয় ৭৫ হাজার টাকা।

মার্লিনের চার মেয়ে। চার জনই এমন গাড়ি পেয়ে দারুণ খুশি। প্রতি সপ্তাহে ছুটির দিন তারা এই গাড়িতে চেপে ঘুরতে যায় বাবার সঙ্গে। কাছাকাছি পার্ক থেকে ঘুরে আসে তারা। সুপারমার্কেট থেকে বাজার করতে গেলেও মার্লিনের সঙ্গী এখন ‘ট্যাঙ্ক ট্যাক্সি’। একসঙ্গে ন’জনের বসার জায়গা রয়েছে এতে। রয়েছে টেলিভিশন, রান্নার জন্য স্টোভও। যাত্রীরা খুব নিরাপদে গন্তব্যে পৌঁছতেও পারবেন।

সাধারণ মানুষেরা অনেকেই মার্লিনকে রাস্তায় গাড়ি বার করার অনুরোধ জানান। তাদের গন্তব্যে পৌঁছে দিতে অনুরোধ করেন। সেই অনুরোধ রাখতে পারেন না মার্লিন। তাই দ্রুত তিনি ট্যাক্সি হিসাবে ব্যবহারের অনুমতির চেষ্টা করে চলেছেন। সূত্র: এবিপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন