শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

টেকসই অর্থনীতির উন্নয়নশীল দেশ

আলোচনা সভায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের সরকারের যে অর্থনৈতিক সমৃদ্ধি ও গতি ছিল, তাতে দশ বছরের আগেই বাংলাদেশ উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হতো। কিন্তু জাতির পিতাকে সপরিবারে হত্যার মাধ্যমে সে উন্নয়ন থমকে যায়। জনগণ বঞ্চিত হয় স্বাধীনতার সুফল থেকে। গতকাল শনিবার রাজধানীতে মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ ও মহান বিজয় দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভায় তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা›র একযুগের নিরলস পরিশ্রম ও সুযোগ্য নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বে সম্মানের আসনে প্রতিষ্ঠিত। অর্থনীতির সকল সূচকে বাংলাদেশ প্রতিবেশী দেশসহ অনেক উন্নত দেশের থেকে এগিয়ে আছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমাদের পরিচয়, আমরা উন্নয়নশীল দেশের গর্বিত নাগরিক। খাদ্য উবৃত্ত ও টেকসই অর্থনীতির উন্নয়নশীল বাংলাদেশ। মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইশরাত।
সচিব মো. সায়েদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের মানুষকে শোষণ- বঞ্চনা মুক্ত করা। বাংলাদেশকে বিশ্বের শ্রেষ্ঠ দেশে পরিণত করা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, অতিরিক্ত সচিব ফরিদা পারভীন ও অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামানসহ মন্ত্রণালয় ও দপ্তর সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন