মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসির গোলই চ্যাম্পিয়ন্স লিগের সেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর গোলের জন্য লম্বা সময় অপেক্ষায় থাকতে হয় লিওনেল মেসিকে। সেই পালার অবসান হয় গত সেপ্টেম্বরের শেষদিকে। দ্বিতীয় ম্যাচ ডেতে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে প্যারিসিয়ানদের জার্সিতে প্রথমবার জাল খুঁজে পান মেসি। তার ওই লক্ষ্যভেদটিই নির্বাচিত হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সেরা গোল।
গতপরশু রাতে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিষয়টি জানিয়েছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। দর্শকদের ভোটে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড মেসি পেয়েছেন গ্রুপ পর্বে সেরা গোল করার স্বীকৃতি। দশটি গোল বেছে নিয়ে দর্শকদের ভোট দেওয়ার জন্য চারদিন সময় বেঁধে দিয়েছিল উয়েফা। ভোট পড়েছে প্রায় দুই লাখের মতো। পুরস্কার জেতা মেসির গোল পেয়েছে সর্বোচ্চ ২২ শতাংশ ভোট।
ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী সিটির বিপক্ষে ম্যাচের ৭৪তম মিনিটে ফরাসি পরাশক্তি পিএসজির হয়ে নিজের প্রথম গোলটি পান মেসি। পাল্টা-আক্রমণ থেকে কিলিয়ান এমবাপের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের কাছাকাছি পৌঁছে যান মেসি। এরপর বক্সের বাইরে থেকে নেওয়া বাম পায়ের এক নিখুঁত শটে বল জালে পাঠান সাবেক বার্সেলোনা অধিনায়ক। সিটিজেনদের গোলরক্ষক এদারসনের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না।
১৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থান লাভ করেছেন তারই সাবেক বার্সেলোনা সতীর্থ থিয়াগো আলকান্তারা। পঞ্চম ম্যাচ ডেতে লিভারপুলের নিজেদের মাঠ অ্যানফিল্ডে পোর্তোর বিপক্ষে ডি-বক্সের বাইরে থেকে দর্শনীয় এক গোল করেছিলেন তিনি। এক শতাংশ ভোট কম পেয়ে তৃতীয় হয়েছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ত লেভানদভস্কি। তার গোলটিও ছিল পঞ্চম ম্যাচ ডেতে। দিনামো কিয়েভের মাঠে বাভারিয়ানদের ২-১ গোলের জয়ে বাইসাইকেল কিকে নিশানা ভেদ করেছিলেন তিনি।
তালিকার বাকি স্থানগুলোতে আছেন যথাক্রমে অ্যালেক্স তেলেস (ম্যানচেস্টার ইউনাইটেড), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), মার্কো আসেনসিও (রিয়াল মাদ্রিদ), সেবাস্তিয়ান থিল (শেরিফ), ম্যাসন গ্রিনউড (ম্যানচেস্টার ইউনাইটেড), আদামা ত্রায়োরে (শেরিফ) ও লুকাস নেমেচা (ভলফসবুর্গ)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন