শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানকে ১৯ কোটি ৫০ লাখ ডলার ঋণ অনুমোদন বিশ্বব্যাংকের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১:৩১ পিএম

পাকিস্তানকে ১৯ কোটি ৫০ লাখ ডলার ঋণ অনুমোদন দিয়েছে বিশ্ব ব্যাংকের নির্বাহী পরিচালনা পরিষদ। বিদ্যুত ব্যবস্থা উন্নত করা এবং সংশ্লিষ্ট খাতে সংস্কার বাস্তবায়নের জন্য এই ঋণ দেয়া হচ্ছে।

শনিবার বিশ্ব ব্যাংকের বিবৃতিতে বলা হয়েছে, অধিক কার্যকরভাবে বিদ্যুত সরবরাহ এবং বৈদ্যুতিক গ্রিডে নির্ভরতা বৃদ্ধিতে ব্যবস্থাপনা উন্নত করার জন্য কোম্পানিগুলোকে সহায়তা করবে দ্য ইলেকট্রিসিটি ডিসট্রিবিউশন এফিসিয়েন্সি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট (ইডিইআইপি)।

এর লক্ষ্য হলো কম খরচে রাজস্ব সংগ্রহ বৃদ্ধি, লোকসান কমানো এবং প্রযুক্তি, তথ্য সিস্টেম বাস্তবায়নের মাধ্যমে কর্মকা- আধুনিকায়ন করা। এই প্রকল্প বিনিয়োগ করবে জলবায়ু পরিবর্তন সহনীয় অবকাঠামো। বিশেষ করে গ্রিড স্টেশন এবং সরবরাহ লাইনে। কারণ, বিদ্যুত সরবরাহ এবং ব্যবহার বিষয়ক সেবায় এ দুটি জিনিস খুবই গুরুত্বপূর্ণ।

পাকিস্তানে বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর নাজি বেনহাসিন বলেছেন, কোম্পানিগুলোর বিদ্যুত বিতরণে দক্ষতা উন্নত করার ওপর নির্ভর করে দীর্ঘমেয়াদে আর্থিক সহায়তা। এই প্রচেষ্টা নির্বাচিত বিতরণ বিষয়ক কোম্পানির কর্মক্ষমতা এবং আর্থিক পারফরমেন্স উন্নত করবে। এর মধ্য দিয়ে অধিক হারে বেসরকারি খাতে অংশগ্রহণ বৃদ্ধি পাবে। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন