শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেসরকারি টেলিভিশনে ইশারা ভাষায় সংবাদ উপস্থাপনের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বেসরকারি টেলিভিশনগুলোতে ইশারা ভাষায় সংবাদ উপস্থাপনের সুপারিশ করেছে সমাজকল্যাান সম্পর্কিত সংসদীয় কমিটি। এ লক্ষ্যে কমিটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করে। গতকাল সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. কা. ম. সরওয়ার জাহান, আরমা দত্ত এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন। এছাড়া বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান বৈঠকে যোগদান দেন।
বৈঠকে সমাজসেবা অধিদফতরের কাজের পরিধি বৃদ্ধি পাওয়ায় অধিদফতরের মাঠ পর্যায়ে জনবল নিয়োগের কার্যক্রম দ্রুততার সঙ্গে সম্পন্ন করার সুপারিশ করা হয়। এচাড়া চাইল্ড সেনসেটিভ সোশ্যাল প্রোটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের প্রয়োজনীয়তা ও উপযোগিতা বাস্তবসম্মত হওয়ায় ইউনিসেফকে তথ্য সরবরাহের মাধ্যমে ২০২৪ সালের পরেও অর্থায়নের জন্য অনুরোধ জানিয়ে চিঠি পাঠানোর সুপারিশ করা হয়। কমিটি বাক এবং শ্রবণ প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নের জন্য ইশারা ভাষা ইনস্টিটিউট স্থাপনে বিশেষজ্ঞ দেশি বা বিদেশি ব্যক্তি বা প্রতিষ্ঠানের সহযোগিতা ও পরামর্শ গ্রহণের সুপারিশ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন