সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আ.লীগ প্রার্থী শুভসহ চার জনের মনোনয়নপত্র বাতিল

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপনির্বাচন

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৭:২৯ পিএম

টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ’র মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণ খেলাপীর দায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। একই সাথে অন্য আরোও তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন অফিস। সোমবার সন্ধ্যা ছয়টায় জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেন। তবে বাতিল হওয়া প্রার্থীরা তাদের মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

এ বিষয়ে খান আহমেদ শুভ জানিয়েছেন তিনি ঋণ গ্রহণ করেননি। অন্য একজনের ঋণের গ্যারেন্টার ছিলেন। গত কয়েক দিন আগে সেই ঋণ ওই লোকে পরিশোধ করা হয়েছেন। তবে ঋণ পরিশোধের কাগজ বাংলাদেশ ব্যাংকে জমা না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। প্রার্থিতা ফিরে পেতে তিনি আপিল করবেন বলে জানিয়েছেন। এই উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী।

আগামী ১৬ জানুয়ারি টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সোমবার ছিল মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিন। বাতিল হওয়া অন্য তিন প্রার্থীরা হলেন বৈরাবরী পার্টির যুগ্ম সম্পাদক পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু ও আরজু মিয়া। এরমধ্যে বেরাবরী পার্টির নিবন্ধন না থাকা এবং স্বতন্ত্র দুই প্রার্থীর নিয়ম অনুযায়ী প্রস্তাবকারী ও সমর্থনকারী না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বৈধ তিন প্রার্থীরা হলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির টাঙ্গাইল জেলা শাখার সভাপতি গোলাম নওজব চৌধুরী পাওয়ার, বাংলাদেশ কংগ্রেস পার্টির সদস্য রুপা রায় চৌধুরী।

উপনির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীসহ সাতজন মনোনয়নপত্র দাখিল করেন। গত ১৬ নভেম্বর মির্জাপুর আসনের চার বারের নির্বাচিত সাংসদ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা একাব্বর হোসেন মৃত্যু বরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি উপজেলা চেয়ামর‌্যান মীর এনায়েত হোসেন মন্টু বলেন, এ বিষয়ে স্থানীয় আওয়ামী লীগের কোন করনীয় নাই। তবে মনোনয়নপত্র বাতিলের খবরে দলের নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন