শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রেসিডেন্টের সঙ্গে সংলাপ করে কোনো লাভ হবে না : ডা. জাফরুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ৮:১৩ পিএম

আজ নতুন নির্বাচন কমিশন গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে প্রেসিডেন্ট আবদুল হামিদের সংলাপ শুরু হয়েছে । পর্যায়ক্রমে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ সংলাপ করবেন প্রেসিডেন্ট। বিষয়টি নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এই সংলাপে অংশ নিয়ে কারো কোনো লাভ হবে না।

তিনি মনে করেন, প্রেসিডেন্টের নিজস্ব কোনো ক্ষমতা নেই সার্চ কমিটি করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করার। আর এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এখানে চিন্তা করতে হবে জাতীয় সরকার গঠন করে তার অধীনে ও নিয়ন্ত্রণে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এছাড়া কোনো মতে কোনো প্রকারে গণতন্ত্রের উন্নয়ন হবে না। আজ সোমবার দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনের পর ডা. জাফরুল্লাহ এ কথা বলেন।তিনি আরও বলেন, লোক দেখানো কাহিনী আমরা জানি। এখানে এমন লোকদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে যাদের কোমরে জোর নেই। যাদের সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা নেই।

তাছাড়া প্রেসিডেন্টের চা-চক্র কোনো কাজে আসবে না। শুধু প্রেসিডেন্টের দাওয়াত খেয়ে কোনো লাভ হবে না বলেও মন্তব্য করেন গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতা। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদির আহমেদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন