শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

মানুষের জীবনকে আলোকিত করে শিক্ষা : কুষ্টিয়ায় হানিফ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ বলেছেন, মানুষের জীবনকে আলোকিত করে শিক্ষা। তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হলে শিক্ষার কোন বিকল্প নেই বলেও জানান তিনি। তিনি বলেন, সুশিক্ষা হলো সেই শিক্ষা, যা মানুষের বিবেক নৈতিকতার পথে ধাবিত করে। মানুষকে মানুষ হিসেবে গড়ে তুলে সমাজেও সেই মনুষ্যত্বের বিকাশ ঘটাতে ভূমিকা পালন করে এবং আরো প্রকৃত মানুষ গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
গত রোববার বিকেলে কুষ্টিয়ার মিরপুরে জাস্টিস আবু জাফর সিদ্দিকী টেকনিক্যাল ইনস্টিটিউটের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।
তিনি আরো বলেন, অর্থনৈতিকভাবে উন্নতি লাভ করে দেশের অবস্থান বিশ্বের দরবারে যখন মাথা উঁচু করে দাঁড়িয়ে পড়েছে, তখন বিএনপি ঈর্ষান্বিত হয়ে খালেদা জিয়ার চিকিৎসার নাম করে আন্দোলনের মাধ্যমে ফায়দা লুটার চেষ্টা করছে। কিন্তু এই বিএনপি’ই একসময় শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করে তাকে হত্যা করতে চেয়েছিলো।
আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, এতিমের সম্পদ লুন্ঠন করে সাজা ভোগকারী খালেদা জিয়াকে তার পরিবর্তে সাজা স্থগিত করে কারাগারের বাইরে থেকে চিকিৎসা গ্রহনের সুযোগ দিয়ে শেখ হাসিনা দয়া দেখিয়েছেন। একমাত্র রাষ্ট্রপতির কাছে তিনি ক্ষমা ভিক্ষা চাইতে পারেন। রাষ্ট্রপতি দয়ালু মানুষ। তিনি ক্ষমা করলে মুক্ত হয়ে বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ পেতে পারেন। নতুবা বিদ্যমান আইনে বিদেশে গিয়ে চিকিৎসার সুযোগ নেই বলেও জানান তিনি।
জাস্টিস আবু জাফর সিদ্দিকী টেকনিক্যাল ইনস্টিটিউটের পরিচালনা পর্ষদের সভাপতি ড. নার্গিস আফরোজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, সাবেক সিনিয়র সচিব আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একেএম টিপু সুলতান, বিচারপতি আবু জাফর সিদ্দিকী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলম, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদির প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন